হুবহু iPhone, ৬০০০ টাকারও কমে দুর্দান্ত ফিচার্স সহ স্মার্টফোন আনল iTel

Published on:

itel a50 and itel a50c

কলকাতাঃ ভারতীয় ইলেকট্রনিক্স বাজারে দিনের পর দিন বাজেট সেগমেন্ট স্মার্টফোনের চাহিদা বেড়েই চলেছে। আর বাড়তে থাকা এই চাহিদা সামাল দিতে বাজারে নেমেছে বেশ কিছু নির্মাতা সংস্থা। বর্তমানে যেমন কিছু দেশি কোম্পানি তাদের নতুন স্মার্টফোন লঞ্চ করছে, তেমনই আবার কিছু ভিনদেশী কোম্পানি ভারতের এই বিশাল বাজার দখলের লড়াইয়ে নামছে। আর এই ভিনদেশী কোম্পানিগুলির তালিকায় একটি উল্লেখযোগ্য নাম হল itel। এই চীনা কোম্পানি বিগত কয়েক বছর ধরে ভারতীয় বাজারে কম দামে উন্নতমানের ফিচার্স সহ মোবাইল লঞ্চ করছে, যা দেশের ক্রেতাদের একটা বড় অংশকে আকর্ষিত করছে।

আর এবার ভারতের বাজারে একজোড়া আকর্ষণীয় মোবাইল লঞ্চ করলো itel। সম্প্রতি, এই চীনা নির্মাতা সংস্থা itel A50 এবং itel A50C- এই দুটি মোবাইল বাজারে এনেছে। এই একজোড়া মোবাইলে যেমন একটি বড় ব্যাটারি দেওয়া হয়েছে, তেমনই এবার দেওয়া হয়েছে ডায়নামিক বার ফিচার্স। সাধারণত এই ডায়নামিক বার ফিচার্স আইফোনে দেওয়া হয়। তবে এই প্রথম বাজেট সেগমেন্ট মোবাইলে আইফোনের এই ফিচার্স এনে বাজার কাঁপাতে চলেছে এই চীনা নির্মাতা সংস্থা। এখন একনজরে দেখে নিন এই একজোড়া মোবাইলের স্পেসিফিকেশন ও দাম সম্পর্কে।

itel A50 এবং itel A50C-এর স্পেসিফিকেশন

সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, itel A50 ও itel A50C- এই দুটি মোবাইলে Android 14 দেওয়া হয়েছে, যা Unisoc T603 প্রসেসরে স্মুথভাবে চলে। itel A50 মোবাইলটিতে একটি ৬.৫৬ ইঞ্চি এবং itel A50C মোবাইলটিতে একটি ৬.৬০ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। দুটি মোবাইলেই পাওয়া যাবে ডায়নামিক বার ফিচার। এছাড়াও, এই একজোড়া মোবাইলে পাঞ্চ-হোল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। দুটি মোবাইলে ৮ মেগাপিক্সেলের AI পাওয়ার্ড ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। দুটি মোবাইলে পেয়ে যাবেন সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। itel A50 মোবাইলটিতে 10W চার্জিং সাপোর্ট সহ 5000mAh ব্যাটারি পাওয়া যাবে। তবে, itel A50C মোবাইলটিতে 4000mAh-এর ব্যাটারি দেওয়া হয়েছে।

itel A50 এবং itel A50C-এর দাম

ভারতের বাজারে itel A50 মোবাইলটি একজোড়া স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এটির 3GB RAM + 64GB মডেলের দাম ৬,০৯৯ টাকা এবং 4GB RAM + 64GB মডেলের দাম ৬,৪৯৯ টাকা। এই মোবাইলটি Cyan Blue, Mist Black, Lime Green এবং Shimmer Gold-এই চারটি রঙে উপলব্ধ। এদিকে itel A50C মোবাইলটির একটিই ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে, যার দাম ৫,৬৯৯ টাকা। 2GB + 64GB ভ্যারিয়েন্টটি Dawn Blue, Misty Aqua এবং Sapphire Black – এই তিনটি রঙে উপলব্ধ রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X