নিরাপত্তার অভাবে বাতিল ডার্বি! কলকাতা থেকে সরতে পারে ডুরান্ডের বাকি ম্যাচগুলি 

Published on:

east bengal mohun bagan derby cancel

কলকাতাঃ ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি মানেই কলকাতার ফুটবলপ্রেমীদের কাছে একটা উৎসবের মতো। তাই ডার্বি ম্যাচের ঘোষণা হলেই সমর্থকদের মধ্যে শুরু হয় উৎকণ্ঠা। গত কয়েকদিন ধরেই সেই উৎকণ্ঠা ছিল ডার্বি-প্রেমী বাঙালির মধ্যে। ডুরান্ড কাপের এই ডার্বি ম্যাচ হওয়ার কথা ছিল রবিবার। সেইমতো চলছিল প্রস্তুতিও। কিন্তু শেষমেষ ডার্বি ম্যাচ বাতিল হল। ডুরান্ড কাপের ইস্টবেঙ্গল বনাম মোহনবাগানের ম্যাচটি বাতিল করা হল একদিন আগেই। বাংলায় ফুটবলপ্রেমীদের কাছে এটি একই খুবই দুঃখজনক খবর। কারণ, এই ম্যাচকে ঘিরে ইতিমধ্যে পারদ চড়তে শুরু করেছিল।

যদিও এই ডার্বির কয়েকদিন আগে থেকেই ম্যাচ বাতিলের জল্পনা চলছিল ব্যাপকভাবে। শনিবার সেই জল্পনায় সিলমোহর দিলো কর্তৃপক্ষ। তারা সাফ জানিয়ে ফিয়েছে যে রবিবার কলকাতার বুকে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচটি আয়োজন করা সম্ভব হচ্ছে না। ফলত, আরেকটি ডার্বি মিস করতে হচ্ছে কলকতাবাসীকে। তবে এই ম্যাচটি যেহেতু ডুরান্ড কাপের ছিল, তাই ম্যাচের পয়েন্টও হয়তো ভাগাভাগি করে দেওয়া হবে দুই দলের মধ্যে।

কেন বাতিল হল রবিবারের ডার্বি?

কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গে এই মুহূর্তে চলছে আন্দোলন। আরজি কর হাসপাতালে নির্যাতিতা তরুণীর জন্য বিচার চেয়ে প্রায় প্রতিদিনই হাজার হাজার মানুষ পথে নামছেন। কলকাতার বুকেও নিত্যদিন চলছে প্রতিবাদ। এর প্রভাব রবিবারের ডার্বি ম্যাচে পড়ার আশঙ্কা ছিল। কারণ সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের মধ্যে এই আলোচনা চলছিল জর ম্যাচের দিনে স্টেডিয়ামে প্রতিবাদ করা হবে। তাই খেলোয়াড় ও দর্শকদের নিরাপত্তার কথা ভেবে বাতিল হল ১৮ আগস্টের এই ম্যাচটি।

ডুরান্ড কাপের বাকি ম্যাচ অন্য শহরে

রবিবারের ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি ম্যাচটি ছিল ডুরান্ড কাপের। সেই ম্যাচ আপাতত হচ্ছে না। সেই সঙ্গে ডুরান্ড কাপের অন্যান্য ম্যাচগুলিকেও কলকাতা থেকে সরিয়ে দেওয়া হতে পারে। জানা যাচ্ছে, জামশেদপুরে হতে পারে ডুরান্ড কাপের পরবর্তী খেলাগুলি। এদিকে গত কয়েকদিন ধরেই এই ম্যাচের টিকিট কেনার জন্য লম্বা লাইনে দাঁড়িয়েছিলেন সমর্থকরা। এই ম্যাচ বাতিল হওয়ার কারণে তারাও নিরাশ। তবে ম্যাচ বাতিলের কারণটিও ফেলে দেওয়ার মতো নয়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X