ঘোষিত হল ডুরান্ডের কোয়ার্টার ফাইনালের সূচি, ২১ ও ২৩ আগস্ট মাঠে নামছে ইস্টবেঙ্গল, মোহনবাগান

Published on:

ডিজিটাল ডেস্কঃ আজ কলকাতার যুবভারতী স্টেডিয়ামে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি হওয়ার কথা ছিল। কিন্তু শনিবার এই খেলাটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। গত কয়েকদিন ধরেই এই জল্পনা চলছিল। শনিবার তাতে সিলমোহর দেয় কর্তৃপক্ষ। তাই ডুরান্ড কাপের গ্রুপ পর্যায়ের এই ডার্বি দেখার যোগ থেকে বঞ্চিত হলেন বাঙালি ফুটবলপ্রেমীরা। তবে, হতাশ হওয়ার কিছু নেই। কারণ এই একই টুর্নামেন্টে ফের ডার্বি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেই ম্যাচ পরবর্তী গ্রুপে হবে। আপাতত কলকাতা থেকে ডুরান্ড কাপের ম্যাচগুলি সরিয়ে দেওয়া হয়েছে অন্য শহরে।

বিগত কয়েকদিন ধরেই আরজি কর মেডিকেল কলেজে তরুণী চিকিৎসকের উপর নৃশংস অত্যাচারের বিচার চেয়ে কলকাতার বুকে মুহুর্মুহু আন্দোলন চলছে। এই পর্যায়ে রবিবার ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি ম্যাচে কলকাতার যুবভারতী স্টেডিয়ামে একযোগে এই ঘটনার প্রতিবাদ জানানোর একটা কর্মসূচি নেওয়া হয়েছিল ফুটবল সমর্থকদের মধ্যে। আর সেই কারণেই নিরাপত্তা নিয়ে সিঁদুরে মেঘ দেখেছিল কর্তৃপক্ষ। তাই রবিবারের এই ফুটবল মহাযুদ্ধ বাতিল করে দেওয়া হয়। এখন জেনে নেওয়া যাক যে ডুরান্ড কাপের বাকি ম্যাচগুলি কোথায় হবে।

ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে ইস্টবেঙ্গল ও মোহনবাগান

রবিবার ডুরান্ড কাপের ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচটি বাতিল হয়ে যাওয়ার কারণে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হয়। আর তাতেই কলকাতার এই দুই ঐতিহ্যবাহী দল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। এই নক-আউট পর্যায়ে মোহনবাগানের খেলবে পঞ্জাব এফসি দলের বিরুদ্ধে এবং ইস্টবেঙ্গলকে খেলতে হবে শিলং লাজংয় দলের বিরুদ্ধে। আগামী ২১ শে আগস্ট সন্ধ্যে ৭ টা থেকে ইস্টবেঙ্গল ও শিলং লাজংয়ের খেলাটি হবে শিলংয়ে। অন্যদিকে, ২৩ শে আগস্ট বিকেল ৪টেয় মোহনবাগান বনাম পঞ্জাব এফসি-র খেলাটি হবে জামশেদপুরে।

বাকি একজোড়া কোয়ার্টার ফাইনাল কবে ও কোথায়?

সদ্য প্রকাশিত ডুরান্ড কাপের সূচি অনুযায়ী, ২১ শে আগস্ট এবং ২৩ শে আগস্ট- এই দুদিনই হবে কোয়ার্টার ফাইনালের খেলাগুলি। দু’দিন দুটি করে খেলা হবে। বাকি একজোড়া নক-আউট ম্যাচের একটিতে নর্থইস্ট ইউনাইটেড ও ইন্ডিয়ান আর্মি মুখোমুখি হবে। আগামী ২১ শে আগস্ট বিকেল ৪ টা থেকে শুরু হবে এই খেলাটি। অসমের কোকরাঝাড়ে এই খেলার আয়োজন করা হচ্ছে। অন্যদিকে, আরেকটি নক-আউট ম্যাচে বেঙ্গালুরু এফসি ও কেরল ব্লাস্টার্স একে অপরের মুখোমুখি হতে চলেছে। এই খেলাটি কলকাতার যুবভারতী স্টেডিয়ামে আগামী ২৩ আগস্ট সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X