‘আমি ঋতুপর্ণা যা করেছি’, ট্রোলড হতেই রেগে কাঁই রচনা, নয়া ভিডিওতে বেফাঁস দিদি নং ১  

Published on:

কলকাতাঃ আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার মামলায় উত্তাল হয়ে রয়েছে সমগ্র দেশ। বিতর্ক যেন একপ্রকার আষ্টে-পৃষ্ঠে জড়িয়ে রয়েছে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এক মহিলা শিক্ষানবিশ চিকিৎসককে নিয়ে এই বীভৎস ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন সব মানুষ থেকে শুরু করে চিকিৎসকরা। প্রশ্ন উঠছে, আদৌ কি বিচার পাবেন বাংলার ‘অভয়া’? যাইহোক, এই ঘটনায় এবার শিরোনামে উঠে এলেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়।

চোখে জল নিয়ে রচনার মন্তব্য

‘অভয়া’ হত্যাকান্ডের বিচার চাই, বাংলা সহ গোটা দেশ এখন এই স্লোগানে মুখরিত। এদিকে এই নৃশংস ঘটনার সঙ্গে কে বা কারা কারা জড়িত তা নিয়ে খোঁজ চালাচ্ছে সিবিআই। এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন সাধারণ মানুষ থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। বাদ যাননি সেলেবরাও। তবে এখন এই ঘটনায় প্রতিবাদ জানাতে গিয়ে তীব্রভাবে ট্রোল হচ্ছেন রচনা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বিখ্যাত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আরজি কর মামলার প্রতিবাদ জানিয়েছেন বাংলা সিনে দুনিয়ার প্রথম সারির দুই অভিনেত্রী। রচনাকে প্রথমে এই ঘটনায় কান্নাকাটি করতে দেখা যায়। চিকিৎসক খুনে তিনি ন্যায়বিচার চান। আর এই নিয়ে শুরু হয় চরম ট্রোলিং।

ট্রোলিং-র জবাব দিলেন রচনা

এবার সরাসরি আরও একটা ভিডিও পোস্ট করে ট্রোলিং-এর জবাব দিলেন রচনা বন্দ্যোপাধ্যায়। রচনা বলেন, ‘যাঁরা বোঝে না তাঁরাই এই নিয়ে ট্রোলিং করেছে। তারা জানে না মানুষ যখন কোনও বিষয়ে ভাবনাচিন্তা করে কথা বলে, তখন মানুষের চোখ দিয়ে জল বেরিয়ে আসে। সবচেয়ে বড় কথা এত দুর্ভাগ্যজনক, নিন্দনীয় একটা ঘটনা ঘটেছে, তাতে রাজনীতির রঙ লাগানো হচ্ছে। বিজেপি, সিপিএম কোমর বেঁধে সবাই উঠে পড়ে লেগেছে কে কী করছে। এটা না করে যদি আমরা সুবিচারের জন্য দৌড়োই, সেটা ভাল হবে। মেয়েটির বাবা মায়ের পাশে দিয়ে দাঁড়াই সেটা খুব ভাল হবে। রচনা বন্দ্যোপাধ্যায় চোখের জল ফেলল কি না, ঋতুপর্ণা সেনগুপ্ত কীভাবে শঙ্খ বাজাল সেটা নিয়ে প্লিজ সমালোচনা করবে না। এটা আপনাদের শোভা পায় না। আপনাদের তো চোখের জল পড়ছে না। আপনারা শুধু গলাবাজি করছেন। গলাবাজি করে সুবিচার পাওয়া যায় না মনে রাখবেন।’

শাঁখ বাজিয়ে ট্রোলড ঋতুপর্ণা

সম্প্রতি অভিনেত্রী নিজের ফেসবুক পেজ থেকে লাইভ হয়েছিলেন। সেই লাইভে অভিনেত্রীকে শঙ্খ বাজিয়ে আরজি কর নৃশংসতার প্রতিবাদ জানাতে দেখা গিয়েছিল। আর এর পরেই চরম কথা কেউ শিকার হতে হল ঋতুপর্ণা সেনগুপ্তকে। বেশিরভাগ নেটিজেন তাকে লোক দেখানো প্রতিবাদ বলেও কটাক্ষ করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, ঋতুপর্ণা একটি ঘরে মধ্যে বসে রয়েছেন এবং শঙ্খ বাজাচ্ছেন। ক্যাপশনে লেখা, ‘মেয়েরা রাতের দখল নাও। আর শঙ্খধ্বনিতে শহর ভরিয়ে দাও।’ এরপর বলেন, ‘তিলোত্তমার পূর্ণ বিচার চাই।’ আর এই ভিডিও বানানোই যেন রীতিমতো কাল হলো অভিনেত্রীর। তাঁর সামাজিক পাতায় উপচে পড়েছে একের পর এক কটাক্ষের বাণী।

WhatsApp Community Join Now

 

সঙ্গে থাকুন ➥
X