‘আগেই যা বোঝানোর বুঝিয়ে দিন, রাস্তায় নামলে আর কিছু বুঝব না!’ এবার হুমকি অরিজিতের

Published on:

কলকাতাঃ গত ৯ ই আগস্ট কলকাতার আরজি কর মেডিকেল কলেজে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা ঘটে। তারপর থেকেই দোষীদের কঠোর শাস্তির দাবিতে শুরু হয় আন্দোলন, বিক্ষোভ। শুরুতে চিকিৎসকদের আন্দোলন হলেও পরেই তার রেশ ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মধ্যেও। গত ১৪ ই আগস্ট মাঝরাতে রাস্তা দখলে নামেন রাজ্যের অধিকাংশ মহিলা। তিলোত্তমার জন্য বিচার চাইতে সরব হন বিখ্যাত গায়ক অরিজিৎ সিংও। সেই সময় একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান তিনিও। এই অন্যায়ের বিরুদ্ধে গর্জে উঠতে তিনি দু’বার ভাবেননি।

আর এবার এই মামলায় কড়া অবস্থান নিলেন অরিজিৎ সিং। এমনিতে বেশ শান্ত স্বভাবের মানুষ হলেন অরিজিৎ সিং। মাটির মানুষ বলেই বেশি পরিচিত তিনি। গানের পাশাপাশি ভক্তদের সঙ্গে সুব্যবহার, আড়ম্বরহীন জীবনযাপন এবং মানুষজনের সেবার কাজে তিনি ইতিমধ্যে চর্চায় থাকেন। আর এবার তরুণীর উপর এই ঘৃণ্য অপরাধের ঘটনার প্রতিবাদে রুদ্রমূর্তি ধারণ করলেন তিনি। বিচার না পেলে আরও বড় আন্দোলনে যাওয়ার কথা বললেন গায়ক।

এক সপ্তাহের মধ্যে ন্যায়বিচার না পেলে কি করবেন গায়ক?

আরজি কর ইস্যুতে বরাবরই নজর রাখছেন গায়ক অরিজিৎ সিং। জানা গিয়েছে, তার বাড়ি মুর্শিদাবাদের স্থানীয় এক বিক্ষোভ কর্মসূচিতে তাকে যোগদান করতে দেখা যায়। তারপর থেকেই চর্চায় ছিলেন তিনি। এরপর ধীরে ধীরে এই মামলার তদন্তভার পুলিশের থেকে সিবিআইয়ের হাতে যায়। কিন্তু এখনও ন্যায়বিচার হয়নি। তাই এবার অরিজিৎ সিং তাঁর এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে লেখেন, ‘দয়া করে আমায় আগেই যা বোঝানোর বুঝিয়ে দিন। রাস্তায় নামলে আর কিছু বুঝব না।’ এছাড়াও তিনি জানান যে এক সপ্তাহের মধ্যে বিচার না পেলে রাস্তায় নামবেন।

WhatsApp Community Join Now

অরিজিৎ সিং ‘অ্যান্টি রেপ’ সংস্থা চালু করেছেন

অরিজিৎ সিং একটি সংস্থা প্রতিষ্ঠা করেছেন, যা মূলত মহিলা ও শিশুদের সহায়তায় কাজ করে। এই ফাউন্ডেশনটি মহিলাদের বিরুদ্ধে হিংসা, বিশেষ করে ধর্ষণের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে এবং ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য কাজ করে। অরিজিৎ সিংয়ের এই সংস্থা ধর্ষণের শিকার মহিলাদের মানসিক ও অর্থনৈতিক সহায়তা প্রদান করে এবং তাদের সাধারণ জীবনে ফিরিয়ে দিতে সাহায্য করে থাকে। এছাড়াও, এই ফাউন্ডেশন বিভিন্ন প্রকার সচেতনতামূলক প্রচার করে থাকে।

সঙ্গে থাকুন ➥
X