অর্ধেক GST, ব্যালেনো CNG-তে ট্যাক্স কমাল Maruti! বাঁচবে ১.২৫ লাখ টাকা

Published on:

নয়া দিল্লিঃ ভারতীয় অটোমোবাইল বাজারে নিত্যনতুন অনেক কোম্পানির গাড়ি লঞ্চ হলেও Maruti Suzuki-র জনপ্রিয়তায় ভাটা পড়েনি মোটেও। এখনও বাজারে বেশ উল্লেখযোগ্য সংখ্যায় এই কোম্পানির গাড়ি বিক্রি হয়। ক্রেতাদের মধ্যেও Maruti Suzuki-র বিভিন্ন সেগমেন্টের গাড়ির চাহিদা থাকে তুঙ্গে। আর এই নির্মাতা সংস্থার একটি বেস্টসেলার মডেল হল Maruti Suzuki Baleno। প্রথমে, ডিজেল ইঞ্জিন ভ্যারিয়েন্টে এই গাড়িটি লঞ্চ হলেও সম্প্রতি CNG ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে সংস্থা। আর এবার এই গাড়িতে বিরাট ছাড়ের সুযোগ দেওয়া হচ্ছে ক্রেতাদের জন্য।

Maruti Suzuki Baleno CNG গাড়িটিতে একটি ১.২ লিটার ডুয়াল জেট পেট্রোল ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিনটি 78ps পাওয়ার এবং 99nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। গাড়িটি লম্বায় 3990mm, চওড়ায় 1745mm এবং উচ্চতায় 1500mm। গাড়িটিতে একটু ফ্রি-স্ট্যান্ডিং টাচস্ক্রিন ইনফটেনমেন্ট সিস্টেম দেওয়া হয়েছে। এই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িতে ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ABS ব্রেকিং সিস্টেম সহ অনেক উন্নতমানের ফিচার্স দেওয়া হয়েছে। এবার গাড়িটির দামে ছাড় সম্পর্কে জেনে নেওয়া যাক।

CSD-তে কিনলে গাড়িতে ব্যাপক ছাড় পাওয়া যায়

Maruti Suzuki Baleno CNG গাড়িটির বর্তমানে এক্স-শোরুম দাম ৬.৬৬ লক্ষ টাকা রয়েছে। তবে যেসব মানুষ দেশের সেবায় নিজেদের নিয়োজিত করেন, তাঁরা ক্যান্টিন সোর্স ডিপার্টমেন্ট বা CDS থেকে অনেক কম দামে গাড়ি কিনতে পারেন। তাদের ক্ষেত্রে করের উপর ছাড় দেওয়া হয়। যেখানে একজন সাধারণ নাগরিককে ২৮ শতাংশ GST দিতে হয়, সেখানে যাঁরা CDS থেকে কিনবেন, তাদের ক্ষেত্রে ১৪ শতাংশ GST দিতে হয়। সেই কারণে তাদের ক্ষেত্রে অনেকটা দাম কমে যায়।

কোন মডেলের উপর কত ছাড় পাওয়া যাবে?

(১) Maruti Suzuki Baleno CNG 1.2L 5MT মডেলের এক্স-শোরুম দাম ৮,৪০,০০০ টাকা। CSD তে ছাড় সহ গাড়িটির দাম হয় ৭,২৪,৯৪২ টাকা।

WhatsApp Community Join Now

(২) Maruti Suzuki Zeta CNG 1.2L 5MT মডেলের এক্স-শোরুম দাম ৯,৩৩,০০০ টাকা। CSD তে ছাড় সহ গাড়িটির দাম হয় ৮,০৭,১৮৭ টাকা।

সঙ্গে থাকুন ➥
X