ডার্বি বাতিল, তবুও ৫-০ তে জিতল ইস্টবেঙ্গল, মোহনবাগান! কলকাতা পুলিশকে গোল শুভেন্দুর

Published on:

east bengal mohun bagan suvendu adhikari

আরজি করে মেডিক্যাল ছাত্রীর ধর্ষণ, খুনের ঘটনায় প্রতিবাদের আগুনে জ্বলছে গোটা বাংলা। শুধু বাংলা বলা ভুল হবে, প্রতিবাদের আঁচ ছড়িয়ে পড়েছে গোটা ভারতে। সবারই একটাই দাবি প্রকৃত দোষীদের ফাঁসি চাই। দফায় দফায় বাংলা জুড়ে চলছে আন্দোলন। কখনও সাধারণ মানুষ পথে নামছে, আবার কখনও সেলেব্রিটিরা। আর এবার পথে নামল বাংলার দুই প্রধান ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সমর্থকরা।

উল্লেখ্য, আজই ছিল ডুরান্ড কাপের প্রথম ডার্বি। বিকেলে যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হওয়ার কথা ছিল বাঙাল ও ঘটিদের। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে প্রশাসনের তরফ থেকে এই ম্যাচ বাতিল করে দেওয়া হয়। তবে শুধু এই ম্যাচই নয়, আগামী আরও কয়েকটি ম্যাচ কলকাতা থেকে সরে ভিন রাজ্যে খেলানো হবে। ডার্বি বাতিল হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন মোহনবাগান ও ইস্টবেঙ্গলের সমর্থকরা। তাঁরা আগেই স্টেডিয়াম থেকে আরজি কর ঘটনার প্রতিবাদ জানাবে বলে সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু ম্যাচ বাতিল হয়ে যায়।

তবে ম্যাচ বাতিল হলেও, তাঁদের প্রতিবাদ যে বাতিল হবে না। সেটা আগেই বুঝিয়ে দিয়েছিল দুই প্রধানের সমর্থকরা। আর এই কারণে ঠিক ম্যাচের সময়ে দিকে দিকের সমর্থকদের সল্টলেক স্টেডিয়ামের আশেপাশে জড়ো হওয়া বার্তা দেওয়া হয়েছিল। কিন্তু এখানেও কাঁটা হয়ে দাঁড়ায় পুলিশ। সমর্থকদের জড়ো হওয়ার আগেই যুবভারতী ১৬৩ ধারা জারি করা হয়।

কিন্তু পাগল ফুটবল সমর্থকদের কে আটকায়? কথামত তাঁরা নির্ধারিত সময় অনুযায়ী যুবভারতীর দিকে রওনা দেন। আর এই সময়ে ফের বাঁধে বিপত্তি। পুলিশের সঙ্গে জায়গায় জায়গায় খণ্ডযুদ্ধ হয় সমর্থকদের। তবে শুধু ইস্টবেঙ্গল বা মোহনবাগানই নয়, প্রতিবাদে সামিল হয়েছিল আরেক প্রধান মহামেডানের সমর্থকরাও। প্রাপ্ত খবর ও মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বিভিন্ন জায়গায় পুলিশের তরফ থেকে লাঠিচার্জ করা হয়। আটক করা হয় কিছু প্রতিবাদী ফুটবল প্রেমীদেরও।

WhatsApp Community Join Now

তবে আটক হোক বা লাঠিচার্জ, কোনটাই দমাতে পারেনি ফুটবল প্রেমীদের। আরজি কর কাণ্ডের দোষীদের শাস্তি ও ন্যায্য বিচারের দাবিতে তাঁরা রাস্তায় স্লোগান দিতেই থাকেন। আর এবার এই নিয়ে পোস্ট করলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী তার ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে লেখেন, ‘প্রতিবাদের ডার্বি করে বাতিল, মমতা বন্দ্যোপাধ্যায় কি করলে হাসিল? উঠিয়েছো লাঠি এবার যবে, দেখবে কেমন খেলা হবে ! ইলিশ-চিংড়ি বেঁধেছে জোট, মমতা পুলিশ এবার ফোট…’ শুভেন্দুর পোস্ট করা ছবিতে লেখা ছিল ইস্টবেঙ্গল + মোহনবাগান ৫, কলকাতা পুলিশ ০। বিরোধী দলনেতা ফুটবল প্রেমীদের এই প্রতিবাদকে সমর্থন করে তাঁদেরই জয় দেখছেন।

সঙ্গে থাকুন ➥
X