‘যারা লক্ষ্মীর ভাণ্ডার নিতে লজ্জা পাচ্ছেন, নাম বাদ দিন,’ দাবী তৃনমূল সমর্থকদের

Published on:

Lakshmir Bhandar

কলকাতাঃ লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে বাংলার মানুষের মাতামাতির শেষ নেই। আর হবে নাই বা কেন, অন্যান্য রাজ্যকে টেক্কা দিয়ে পশ্চিমবঙ্গ সরকার ২০২১ সাল থেকে এই প্রকল্প চালিয়ে আসছে। প্রতিমাসে বাংলা মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০০০, ১২০০ টাকা করে পাঠানো হচ্ছে সরকারের ঘর থেকে। এদিকে এই প্রকল্পের দরুন হাতে টাকা পেয়ে নিজেই খুশি সকলে। মূলত দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে মহিলারা এই প্রকল্পের জন্য আবেদন জানাতে পারেন। কিন্তু এবার সোশ্যাল মিডিয়ায় উঠল লক্ষ্মীর ভান্ডার বয়কটের ডাক।

লক্ষ্মীর ভান্ডার নিয়ে লজ্জিত?

এককথায় যেসব মহিলারা লক্ষ্মীর ভান্ডার নিতে লজ্জা পাচ্ছেন তাদের জন্য একটি বিশেষ ধরনের ফর্ম আছে। বর্তমানে আরজি কর কাণ্ডে উত্তাল হয়ে রয়েছে সমগ্র বাংলা তথা দেশ। জায়গায় জায়গায় বিক্ষোভের আগুন জ্বলছে রীতিমতো। এহেন অবস্থায় এবার সামাজিক মাধ্যমে একটি বিশেষ ধরনের আবেদনপত্র তুমুল গতিতে ভাইরাল হচ্ছে। মূলত যে সকল মহিলা আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানাতে লক্ষ্মীর ভান্ডার থেকে নিজের নাম বাদ দিতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে একটি বিশেষ ধরনের আবেদনপত্রও রয়েছে।

facebook post

একজন ব্যক্তি সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন। এরপর ক্যাপশনে লিখেছেন যারা লক্ষ্মীর ভান্ডারের সুবিধা নিতে চাইছেন না, কিংবা হয়তো সুবিধা নিতে লজ্জা পাচ্ছেন, তাদের জন্য! আরজি করের ঘটনার প্রতিবাদে বেশ কিছু তৃণমূল সমর্থক এই দাবি করেছেন। যদিও এই ফর্মের বিষয়টির সত্যতা যাচাই করেনি indiahood.in। 

WhatsApp Community Join Now

লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড় আপডেট

আগে এই প্রকল্পের মাধ্যমে সাধারণ শ্রেণীর মহিলারা পেতেন ৫০০ টাকা করে। এখন তাদের এই টাকা বাড়িয়ে করা হয়েছে ১০০০ টাকা মাথা পিছু। তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলাদের ১০০০ টাকা অর্থ সাহায্য বাড়িয়ে করা হয়েছে ১২০০ টাকা মাথা পিছু। তবে এবার কি এই টাকা বাড়বে? কানাঘুষো শোনা যাচ্ছে যে, আগামী দিনে এই প্রকল্পের টাকা বেশ খানিকটা বাড়ানো হবে। ১০০০-১২০০ না আগামী দিনে এই টাকার পরিমাণ ১৫০০-২০০০ টাকা অবধি বাড়াতে পারে সরকার। অন্তত বাংলার মহিলারা তেমনই মনে করছেন।

সঙ্গে থাকুন ➥
X