KKR ছাড়লে যোগ দেবেন RCB-তে, IPL-র মেগা অকশনের আগে পছন্দের টিম বাছলেন রিঙ্কু

Published on:

কলকাতাঃ অনেক তরুণ ভারতীয় ক্রিকেটের উঠে এসেছেন IPL থেকে। কেউ বল হাতে জ্বলে উঠেছেন বাইশ গজে, কেউ আবার ব্যাট হাতে হাঁকিয়েছেন বড় বড় ছক্কা। আর পারফরম্যান্সের সুবাদে নিজের জাত চেনানো ভারতীয় ক্রিকেটারদের মধ্যে অন্যতম হলেন রিঙ্কু সিং। অলিগড়ের এই বাঁ-হাতি ব্যাটার ইতিমধ্যে তার ঝোড়ো ব্যাটিংয়ের জলবা দেখিয়ে সকলের মন জয় করে নিয়েছেন। আইপিএল হোক বা দেশের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচ, রিঙ্কুর ব্যাট কোথাও থামেনি। কেউ কেউ তাঁর মধ্যে আগামী প্রজন্মের যুবরাজ সিংকেও দেখছেন। আবার কারও মতে, রিঙ্কু ভারতীয় ক্রিকেটের এক উদীয়মান সুপারস্টার।

তবে এই মারকুটে ব্যাটসম্যানের উত্থান ঘটেছিল আইপিএলের মঞ্চ থেকেই। ২০১৮ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সের স্কোয়াডে রয়েছেন রিঙ্কু সিং। সেখান থেকেই তাঁকে চিনেছে ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে, ২০২৩ সালে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে পরপর পাঁচটি ছক্কা হাঁকিয়ে দলকে ম্যাচ জেতানোর পর থেকেই রিঙ্কুর কপাল খুলে গেছে। তারপর থেকেই নাইট শিবিরের এক ভরসাযোগ্য নাম হয়ে উঠেছেন রিঙ্কু। একইসঙ্গে KKR ফ্র্যাঞ্চাইজির দৌলতে আজ তাঁর সামনে খুলে গিয়েছে জাতীয় দলের দরজা।

KKR ছাড়লে কোন দলে খেলতে চান রিঙ্কু?

২০২৫ সালের আইপিএল টুর্নামেন্ট শুরু হওয়ার আগে রয়েছে মেগা-নিলাম। এই মেগা-নিলামের আগে গুটিকয়েক খেলোয়াড় ছাড়া বাকিদের ছেড়ে দিতে হবে প্রতিটি দলকেই। এবার প্রশ্ন হচ্ছে যে কলকাতা নাইট রাইডার্স কাদেরকে ধরে রাখবে? অনেকেই মনে করছেন যে নারাইন, রাসেল, শ্রেয়স ও রিঙ্কুকে ধরে রাখতে পারে নাইট শিবির। কিন্তু যদি রিঙ্কুকে রিলিজ করে দেয় নাইট শিবির তাহলে তিনি কোন দলের হয়ে খেলবেন? সম্প্রতি, এই প্রশ্নের উত্তর এক সাক্ষাৎকারে দিয়েছেন এই তারকা তরুণ। রিঙ্কু বলেছেন যে, কেকেআর ছাড়লে ফিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের হয়ে খেলতে চান। একমাত্র বিরাট কোহলির জন্যই তিনি কেকেআর-এর বিকল্প দল হিসেবে আরসিবি-কে বেছে নিতে চান।

পছন্দের ক্যাপ্টেনের নাম জানালেন রিঙ্কু সিং

এই একই সাক্ষাৎকারে রিঙ্কুকে ভারতীয় ক্যাপ্টেনদের মধ্যে পছন্দের মানুষকে বেছে নিতে বলা হয়। এর উত্তরে রিঙ্কু জানান যে তিনি বর্তমানে সূর্যকুমার যাদবের নেতৃত্বে দেশের হয়ে খেলেছেন এবং তাতে তাঁর অভিজ্ঞতা বেশ ভালো। সূর্যকুমারকে শান্ত স্বভাবের ক্যাপ্টেন বলেও দাবি করেন এই বাঁ-হাতি ব্যাটার। একইসঙ্গে তিনি ভারতের প্রাক্তন টি২০ ক্যাপ্টেন রোহিত শর্মার প্রশংসা করতেও ছাড়েননি। এককথায়, দলের সবার সঙ্গেই যে রিঙ্কুর সম্পর্ক ভালো, তা তিনি বুঝিয়ে দিয়েছেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X