নয়া ঠগবাজি, বাজারে বিক্রি হচ্ছে সিমেন্ট দিয়ে বানানো রসুন! ভাইরাল ভিডিও

Published on:

garlic made from cement

আকোলাঃ বর্তমানে মূল্যবৃদ্ধির বাজারে সবকিছুর দামই যেন আকাশছোঁয়া। আলু, পেয়াজ, আদা, রসুন, টমেটো ইত্যাদি সহ বহু শাক সবজির দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। স্বাভাবিকভাবেই এখন বাজারে গিয়ে ব্যাগ ভর্তি জিনিস কেনার বহু মানুষের কাছে এখন স্বপ্নের ন্যায় হয়ে দাঁড়িয়েছে। তবে এসবের মাঝেই এবার রসুন নিয়ে এমন এক ঘটনা প্রকাশ্যে উঠে এসেছে যা জানার পর সকলেই রীতিমতো আকাশ থেকে পড়েছে। বাজারে নাকি ছেয়ে গিয়েছে নকল রসুনে। তাও কিনা সিমেন্টের রসুন! শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যি।

সিমেন্টের রসুন

আসলে এবার মহারাষ্ট্রের আকোলা থেকে এমন একটি ঘটনার খবর উঠে আসছে যা শোনার পর সকলেই অবাক। উঠল নকল রসুন বিক্রির অভিযোগ। এমনিতে এখন রসুনের দাম দিনে দিনে উর্ধ্বমুখী হয়ে যাচ্ছে। সেখানে দাম দিয়ে রসুন কিনে এনেও রীতিমতো ঠকে যেতে হল বহু মানুষকে। তাও কিনা আবার সিমেন্টের রসুন। সিমেন্টের তৈরি নকল রসুন অন্যান্য রসুনের মধ্যে মিশিয়ে বিক্রি করছে অনেকে। এমনি সাধারণ রসুনের সঙ্গে এই রসুন এমনভাবে মিলিয়ে রয়েছে যা এমনি চোখে বোঝা যাবে না। তবে পরে আলাদা করে ধরলে আকাশ পাতাল তফাৎ বোঝা যাবে। এহেন ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে সাধারণ মানুষের মধ্যে প্রবল আতঙ্ক ছড়িয়েছে।

আতঙ্কে মানুষ

আকোলা শহরের বাজোরিয়া নগরের পুলিশ বিভাগের অবসরপ্রাপ্ত সুভাষ পাটিলের সঙ্গে এমন ঘটনা ঘটেছে। আর পাঁচটা দিনের মতো তার স্ত্রী বাড়ির সামনের ফেরিওয়ালার কাছ থেকে রসুন কিনে আনেন। এরপর আসার পর যখন রসুনের খোসা ছাড়তে শুরু করলে তাঁর মনে সন্দেহ জাগে। কুঁড়ি আলাদা হচ্ছিল না রসুনগুলি। ছুরি দিয়ে কেটে ফেলার পরও কুঁড়িটি আলাদা হচ্ছিল না। এরপরেই রসুনটিকে ভালো করে পরীক্ষা করার পর দেখেন সেটি সিমেন্টের তৈরি। একটি সিমেন্টের মধ্যে রসুন আঁকা হয়েছিল। যে কেউ খালি চোখে সেই রসুন দেখলে ধোকা খেয়ে যাবেন। যাইহোক এর পর ছুরি দিয়ে রসুন কেটে তারপর ভেতর থেকে রং বের করে সিমেন্টের টুকরো বের করা হয়।

সঙ্গে থাকুন ➥
X