কিপিং ছেড়ে বোলিং, মাঠে নয়া অবতারে দেখা গেল ঋষভ পন্থকে! ভাইরাল ভিডিও

Published on:

rishabh pant bowling

নয়া দিল্লিঃ ভারতীয় ক্রিকেট দলে এক গুরুত্বপূর্ণ সদস্য হলেন ঋষভ পন্থ। বর্তমানে দলের হয়ে ছোট-বড় সব ফরম্যাটে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পেয়ে আসছেন তিনি। তবে ২০২২ সালে তাঁর জীবনে অন্ধকার নেমে এসেছিল, যখন ভয়াবহ গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছিলেন ঋষভ। তবে নিজেকে একটু একটু করে সুস্থ করে মাঠে ফিরিয়েছেন তিনি। তারপর তাঁকে নিয়ে হয় টি২০ বিশ্বকাপ স্কোয়াডে। গোটা বিশ্বকাপে ভালো ব্যাটিং ও কিপিং করেন ঋষভ। তবে এবার নিজের লুকায়িত প্রতিভা প্রকাশ করলেন দিল্লির এই ক্রিকেটার। এবার বল হাতে লেগ-স্পিন করতে দেখা গেল তাঁকে। যা দেখে তাঁর ভক্তরা রীতিমতো অবাক।

সাধারণত, যাঁরা উইকেটকিপার হয়ে থাকেন, তাঁরা বোলিং করেন না। তবে এই ট্রেন্ড ভেঙেছিলেন ভারতের প্রাক্তন ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। তিনি একবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে স্পিন করে উইকেট নিয়ে সাড়া ফেলেছিলেন। আর যেহেতু মাহি-কে ‘গুরু’ হিসেবে মানেন ঋষভ, তাই তাঁর দেখানো পথেই হাঁটলেন তিনি। এবার দিল্লি প্রিমিয়ার লিগের ম্যাচে বোলিং করতে দেখা গেল তাঁকে। আর স্বাভাবিকভাবেই, ব্যতিক্রমী পন্থের এই কীর্তি দেখে অবাক হয়ে গেল গোটা স্টেডিয়াম।

কোন ম্যাচে লেগ-স্পিন করলেন ঋষভ পন্থ?

গত ১৮ ই আগস্ট থেকে শুরু হয়েছে দিল্লি প্রিমিয়ার লিগের প্রথম সিজন। আর এই মরশুমে পুরানী দিল্লি-৬ দলের ক্যাপ্টেন হিসেবে খেলছেন পন্থ। তাদের প্রথম ম্যাচ ছিল সাউথ দিল্লি সুপারস্টার দলের বিরুদ্ধে। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে ব্যাট হাতে তেমন প্রভাব ফেলতে পারেননি পন্থ। ৩২ বলে ৩৫ রানের সাধারণ ইনিংস খেলেছেন তিনি। তবে ম্যাচের শেষ ওভারে তাকে স্পিন বোলিং করতে দেখা যায়। যদিও বল হাতে দলকে ম্যাচ জেতাতে সফল হন নি তিনি। তবে এই ব্যতিক্রমী পন্থকে দেখে ভক্তরা খুশি।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে হারল পন্থের দল

দিল্লি প্রিমিয়ার লিগের সব ম্যাচ খেলবেন না ঋষভ পন্থ। জাতীয় দলের হয়ে আসন্ন কিছু সিরিজে খেলতে দেখা যাবে। তাই এই ম্যাচে খেলার সিদ্ধান্ত নেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে পন্থের দল পুরানী দিল্লি-৬ নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৭ রান তোলে স্কোরবোর্ডে। জবাবে ব্যাটিং করতে নেমে ১৯.১ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় সাউথ দিল্লি সুপারস্টার দলটি। দলের হয়ে সেরা ইনিংস খেলেন ক্যাপ্টেন আয়ুষ বাদোনি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X