৫ দিনে বিনিয়োগকারীদের আয় ৬৭ হাজার কোটি, কামাল করে দেখাল TCS-র শেয়ার

Published on:

tcs share

কলকাতাঃ ভারতের বৃহত্তম শিল্পগোষ্ঠীগুলির মধ্যে অন্যতম হল টাটা গ্রুপ। স্বাধীনতার আগে থেকেই দেশের ব্যবসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে টাটা। একের পর এক ব্যবসায় কর্তৃত্ব কায়েম করে এসেছে তারা। অটোমোবাইল থেকে আইটি, সব ক্ষেত্রেই টাটা-র নাম থাকে প্রথম সারিতে। তবে বর্তমানে টাটা-র আইটি শাখা টাটা কনসালটেন্সি সার্ভিসেস বা TCS শেয়ার বাজারে বিনিয়োগকারীদের বিরাট লাভ করার সুযোগ করে দিয়েছে। আগস্টের তৃতীয় সপ্তাহে এই কোম্পানির শেয়ার-হোল্ডাররা ব্যাপক মুনাফা অর্জন করেছে। সেই কারণে এই মাসে সবথেকে লাভজনক কোম্পানির মধ্যে অন্যতম স্থান দখল করে নিয়েছে TCS।

এছাড়াও, চলতি মাসের তৃতীয় সপ্তাহের শুরুতে আরেকটি আইটি কোম্পানি, Infosys তাদের শেয়ার হোল্ডারদের ভালো মুনাফা দিয়েছে। আর গত সপ্তাহের পর যখন এই সপ্তাহে বাজার খুলেছে, তখন TCS ও Infosys- এই দুই কোম্পানি শীর্ষক স্থানে অবস্থান করছে। এছাড়াও এই সপ্তাহে ITC এবং Reliance কোম্পানিগুলিও এই সপ্তাহে ভালো মুনাফা দিচ্ছে শেয়ার গ্রাহকদের। পাশাপাশি, এবার শেয়ার বাজারের প্রথম দশে জায়গা করে নিয়েছে LIC, HDFC Bank এবং SBI।

TCS-এর শেয়ার ২.৭৭ শতাংশের বৃদ্ধি

যদি গত সপ্তাহের কথা বলি, তাহলে দেখা যাচ্ছে যে TCS শেয়ার বাজারে বেশ লাভজনক প্রমাণিত হয়েছে। কারণ, গত সপ্তাহে শেয়ার বাজারে TCS কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ২.৭৭ শতাংশ এবং সপ্তাহের শেষে ৪৪১৪.২০ টাকায় পৌঁছায় এই কোম্পানির শেয়ারের দাম। এর সুবাদে কোম্পানির মার্কেট ক্যাপের মূল্যবৃদ্ধিও ঘটেছে বলে জানা গেছে। মোট ১৫.৯৯ লক্ষ কোটি টাকা বেড়েছে TCS-এর মার্কেট ক্যাপ। সেই কারণে TCS কোম্পানির শেয়ার হোল্ডাররা এবার ৬৭৪৭৭.৩৩ টাকার মুনাফা অর্জন করতে পেরেছেন।

Infosys-এর শেয়ারের দামেও ব্যাপক বৃদ্ধি

TCS-এর পাশাপাশি গত সপ্তাহের পর এই সপ্তাহেও ভালো পারফর্ম করছে Infosys-এর শেয়ার। যে কারণে, গত সপ্তাহে Infosys-এর মার্কেট ক্যাপ ৩৬৭৪৬.২১ কোটি টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৭৭২০২৩.৪৯ কোটি টাকায়। এছাড়াও Bharti Airtel কোম্পানির শেয়ারের মূল্যবৃদ্ধির কারণে সেই কোম্পানির শেয়ারও গত সপ্তাহে ভালো পারফর্ম করেছিল। এই সপ্তাহেই সেই ধারা বজায় রেখেছে এই টেলিকম কোম্পানি। এছাড়াও গত ৫ দিনে ICICI Bank-এর শেয়ারের দামেও ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করা গেছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X