বাংলাদেশে খেলতে ভয় পাচ্ছেন অস্ট্রেলীয় অধিনায়ক! বিশ্বকাপের আগেই বসলেন বেঁকে

Published on:

Alyssa Healy icc women's t20 world

কলকাতাঃ এই কদিন আগেই উত্তাল হয়ে উঠেছিল গোটা বাংলাদেশ। কোটা আন্দোলন থেকে শুরু বিক্ষোভের আঁচ দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ অবধি ছড়িয়ে পড়ে। বর্তমানে পড়শি দেশে অন্তর্বর্তী সরকার গঠন হয়েছে। ধীরে ধীরে সুস্থ, স্বাভাবিক ছন্দে ফেরার মরিয়া চেষ্টা করে চলেছে নতুন বাংলাদেশ। তবে এরই মধ্যে বাধ সেধেছে মেয়েদের টি২০ বিশ্বকাপ। আইসিসি এই টুর্নামেন্ট বাংলাদেশ থেকে সরিয়ে নিতে চেয়েছে। ওদিকে বাংলাদেশও নাছোড়বান্দা। তাঁরা আইসিসির কাছে কিছু সময় চেয়ে নিয়েছে।

তবে এবার বাংলাদেশে টি২০ বিশ্বকাপ নিয়ে মুখ খুললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি। উল্লেখ্য, মেয়েদের টি২০ বিশ্বকাপে ভারতে আয়োজন করার ইচ্ছে ছিল আইসিসির। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের মুখের উপর বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দিয়েছেন যে, তাঁরা এই বিশ্বকাপ আয়োজন করবে না। এর জন্য দুটি যুক্তিও দিয়েছেন জয় শাহ। তিনি জানিয়েছেন, এই বিশ্বকাপের সময় ভারতের আবহায়া মনোরম থাকে না। বৃষ্টির কারণে বারেবারে ম্যাচ পণ্ড হতে পারে। পাশাপাশি ২০২৫-এ মেয়েদের ক্রিকেট বিশ্বকাপের আসর বসছে ভারতে। এর জন্য তিনি এই টুর্নামেন্ট ভারতে আয়োজন করা সম্ভব না বলে জানিয়েছেন। তবে আইসিসি এবার সংযুক্ত আরব আমিরশাহীতে এই বিশ্বকাপ আয়োজন করার কথা ভাবছে।

এরই মধ্যে অস্ট্রেলীয় দলের অধিনায়ক অ্যালিসা হিলি জানিয়েছেন যে, বাংলাদেশে বিশ্বকাপের আয়োজন করা ভুল হবে। হিলি বলেন, ‘বাংলাদেশে খেলা নিয়ে ভয়ে আছি। এখন যদি ওই দেশে বিশ্বকাপের আয়োজন করা হয়, তাহলে ভুল সিদ্ধান্ত নেওয়া হবে। আইসিসির উপরেই গোটা বিষয়টাকে ছাড়তে চাই আমি।’ বলে দিই, আগামীকাল আইসিসি বাংলাদেশে না UAE-তে বিশ্বকাপ হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। হিলি জানান, ‘আইসিসি যদি শেষ মুহূর্তে ভেন্যু বদল করে, তাহলে সমস্যা হবে।’ বলে দিই, ৩ অক্টোবর থেকে ২০ অক্টোবর অবধি এই বিশ্বকাপ চলবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X