তলব করেছিল পুলিশ, কলকাতায় এসে নিখোঁজ ‘The Diary Of West Bengal’ এর পরিচালক

Published on:

কলকাতাঃ বর্তমানে আসন্ন একটি সিনেমা নিয়ে তুমুল চর্চা চলছে। আর সেটা হল সনোজ মিশ্র পরিচালিত ‘The Diary Of West Bengal’। তবে আচমকাই ঘটে গেল অঘটন। এই সিনেমাটি আগামী ৩০ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে। তবে তার আগে এই সিনেমা সংক্রান্ত ইস্যুতে পরিচালক সনোজ মিশ্রকে কলকাতা পুলিশের তরফে তলব করা হয়। কিন্তু ঘটে গেল ‘অঘটন’। কারণ এখন তিনি নাকি ‘নিখোঁজ’! হ্যাঁ ঠিকই শুনেছেন। কলকাতা পুলিশের তলব পাওয়ার পর থেকেই নাকি পরিচালককে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। আর এই নিয়ে ব্যাপক উদ্বেগ ছড়িয়েছে পরিবার পরিজনের মধ্যে।

আচমকা ‘উধাও’ পরিচালক

আচমকা যেন কর্পূরের মতো উবে গিয়েছেন ‘The Diary Of West Bengal’-র পরিচালক। তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। জানা গিয়েছে, গত ১৪ আগস্ট থেকে নাকি সনোজ মিশ্র ‘নিখোঁজ’। ‘দ্য ডায়েরি অফ ওয়েস্টবেঙ্গল’-এর পরিচালক সনোজ মিশ্র গত ১৪ অগাস্ট থেকে নিখোঁজ। তাঁর স্ত্রী ষড়যন্ত্রের সন্দেহ প্রকাশ করেছেন।

বাংলার হিংসা নিয়ে তৈরি সিনেমা

বাংলার হিংসার ঘটনা নিয়ে ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ নামে একটি সিনেমা বানিয়েছেন সনোজ মিশ্র। এই সিনেমাটি যথেষ্ট বিতর্কিত বলে দাবি করছে বিশিষ্ট মহল। যাইহোক, এই সিনেমা সংক্রান্ত সনোজ মিশ্রের স্ত্রী বলেছেন যে তাকে কলকাতা পুলিশ ডেকেছিল তাই তিনি কলকাতায় গিয়েছিলেন। কিন্তু সেখানে যাওয়ার পর থেকে তার সমস্ত নম্বর বন্ধ হয়ে যাচ্ছে। পরিচালকের স্ত্রীর কথায়, ট্রেলার প্রকাশের পর থেকেই বিভিন্ন নম্বর থেকে ক্রমাগত হুমকি পাচ্ছিলেন তিনি।

WhatsApp Community Join Now

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এক সাক্ষাৎকারে সনোজ মিশ্রের স্ত্রী দ্বিতি মিশ্র জানান, ১৪ অগাস্ট সকাল সাড়ে সাতটা নাগাদ বাড়ি থেকে বেরিয়েছিলেন সনোজ মিশ্র। তার ভাগ্নে তাকে বিমানবন্দরে নামিয়ে দিতে গিয়েছিল। ৯টায় ফ্লাইট ছিল এবং তিনি বিকেলে বাড়িতে ফোন করতে বলেছিলেন। কিন্তু এরপর থেকে তার দুটি নম্বরই ক্রমাগত বন্ধ রয়েছে। তিনি বিভিন্ন জায়গায় তার সমস্ত বন্ধুবান্ধব এবং আত্মীয়দের সাথে কথা বলার চেষ্টা করেছিলেন কিন্তু যখন কিছুই জানা যায়নি, তখন তিনি পুলিশের কাছে সাহায্যের জন্য আবেদন করেছিলেন। ২০২৩ সালে সনোজের ছবি ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’-এর ট্রেলার মুক্তি পায় এবং তারপর থেকেই নানা ধরনের হুমকি পেতে শুরু করেন তিনি বলে অভিযোগ। এই ছবি মুক্তির পর পশ্চিমবঙ্গ পুলিশের পক্ষ থেকে তাকে আইনি নোটিশ পাঠানো হয়। বলা হয় যে তিনি এই ছবির মাধ্যমে পশ্চিমবঙ্গের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করেছেন।

সঙ্গে থাকুন ➥
X