ভারতীয় দলের পরবর্তী বুমরাহর নাম জানালেন খোদ জসপ্রীত

Published on:

Jasprit Bumrah

নয়া দিল্লিঃ বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সম্পদ হলেন জসপ্রীত বুমরাহ। দলের বোলিং বিভাগকে তিনি একাহাতে সামলানোর দক্ষতা নিয়ে মাঠে নামেন। ইতিমধ্যে, ২০২৩-এর একদিনের বিশ্বকাপ ও ২০২৪-এর টি২০ বিশ্বকাপে তাঁর আগুন বোলিংয়ের ঝলক দেখেছে ক্রিকেট বিশ্ব। কিভাবে শেষের কিছু ওভারে কম রান দিয়ে উইকেট তুলে নেওয়া যায়, তা হয়তো এখন বুমরাহর থেকে ভালো কেউ বোঝেন না। দেশবিদেশের অনেক ব্যাটসম্যান একবাক্যে স্বীকার করেন যে বর্তমানে যে ফাস্ট বোলারকে খেলা সবথেকে কঠিন, তাঁদের মধ্যে প্রথমেই রয়েছে বুমরাহর নাম।

জসপ্রীত বুমরাহ তাঁর অভিনব বোলিং অ্যাকশন এবং নির্ভুল ইয়র্কারের জন্য বিশ্ববিখ্যাত। তিনি প্রথম আইপিএল-এ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলে ক্রিকেট বিশ্বের নজরে আসেন। তাঁর দুর্দান্ত বোলিং দলকে বেশ কয়েকবার দলকে জয়ের পথে নিয়ে গেছে। বুমরাহ ২০১৬ সালে ভারতের জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন এবং দ্রুতই দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন। তার সুনির্দিষ্ট ইয়র্কার এবং ডেথ ওভার বোলিংয়ে দক্ষতার জন্য তাকে বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার হিসেবে বিবেচনা করা হয়। টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি – সব ফরম্যাটেই বুমরাহর দাপট লক্ষ্যণীয়।

ভারতে পরবর্তী বুমরাহ হিসেবে কাকে দেখছেন জসপ্রীত?

সম্প্রতি, টি২০ বিশ্বকাপ জয়ের পরেই এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছিলেন বুমরাহ। এই সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয় যে তিনি ভারতীয় দলে এমন কোন বোলারকে দেখছেন, যিনি আগামী দিনে তাঁর মতো বোলিং করতে পারবেন। এর উত্তরে ভারতের অন্যতম সেরা ফাস্ট বোলার বুমরাহ বলেন, “আমার মনে হয় ভারতের অনেক বোলার আগামী দিনে নিজেদের অনেক বেশি উন্নত করে তুলবেন”। তিনি এরপর মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং, মুকেশ কুমারের নাম নেন। তিনি বলেন যে এঁদের মধ্যে যে কেউ তাঁর থেকে ভালো হয়ে উঠতে পারেন আসন্ন সময়ে।

দলীপ ট্রফিতে খেলছেন না বুমরাহ

টি২০ বিশ্বকাপ জিতে আসার পর দলের প্রধান বোলার জসপ্রীত বুমরাহক বিশ্রামে রেখেছে বিসিসিআই। জিম্বাবোয়ে ও শ্রীলঙ্কা সিরিজে তাঁকে দলে রাখেননি নির্বাচকরা। এমনকি দলীপ ট্রফিতে যেখানে প্রায় সব খেলোয়াড়দের খেলতে হচ্ছে, সেখানে বুমরাহকে ছাড় দিয়েছে বোর্ড। মনে করা হচ্ছে আসন্ন বাংলাদেশ সিরিজেও না খেলতে পারেন বুমরাহ। তাঁকে সোজা অস্ট্রেলিয়া সিরিজ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আলাদা করে তৈরি করবে বোর্ড।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X