গরগর করে সব উগরে দেবে সঞ্জয় রায়, এবার পলিগ্রাফ টেস্ট করবে CBI

Published on:

sanjay roy, r g kar, সঞ্জয় রায়

কলকাতাঃ আরজি কর মামলায় দেশজুড়ে আন্দোলন চলছে। এদিকে আজ মঙ্গলবার এই মামলার শুনানিও শুরু হয়েছে সুপ্রিম কোর্টে। সবমিলিয়ে এই ঘটনাকে ঘিরে বাংলা সহ সমগ্র দেশ সরগরম হয়ে রয়েছে। কিন্তু ঘটনার মাঝেই ফের একবার শিরোনামে উঠে এল মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের মামলায় ধৃত সঞ্জয় রায়। এই আরজি করের ঘটনায় দফায় সঞ্জয় রায় এবং প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে জেরা করছে সিবিআই। তারপরেও শোনা যাচ্ছে নাকি দুজনের বক্তব্যে সন্তুষ্ট নয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সঞ্জয় রায়কে জেরা

আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের মামলায় ধৃত সঞ্জয় রায়কে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শুধু তাই নয়, তাঁর পেট থেকে সত্যিটা বের করতে একের পর এক পদক্ষেপ নিয়েই চলেছে সিবিআই। কিন্তু এই কাজ যতটা শুনতে সহজ লাগছে কাজের ক্ষেত্রে বা প্রক্রিয়াটা জলভাতের সমান নয়। এর জন্য সিবিআইকে নানা রকম অনুমতি নিতে হচ্ছে।

চলছে নানা রকম টেস্ট

সিবিআই সূত্রে খবর, সঞ্জয় রায় এবং সন্দীপ ঘোষ, এই দুজনেরই বয়ানে আকাশ পাতাল তফাত রয়েছে। এদিকে এই ঘটনায় সিবিআই মাত্র একজনকেই দোষী হিসেবে শনাক্ত করেছে। আর সে হল সঞ্জয় রায়। আর এই ‘গুণধর’ সঞ্জয়কে জেরা করার জন্য তদন্তকারীরা নানান কাজ করছেন। যেমন উত্তর দেওয়ার সময় সঞ্জয়ের শরীর ও কথাবার্তায় কোনও পরিবর্তন হচ্ছে কি না। সেইসঙ্গে সাইকো অ্যানালাইসিস টেস্টের সময় বিশেষজ্ঞরা দেখছেন, ধৃতের শরীরের তাপমাত্রা কমছে না বাড়ছে, মুখের হাবভাবের পরিবর্তন হচ্ছে কিনা, উত্তর দিতে গিয়ে সঞ্জয় নার্ভাস হয়ে পড়ছে কিনা সবটাই খতিয়ে দেখছেন আধিকারিকরা।

পলিগ্রাফ টেস্টের অনুমতি পেল CBI

তন্দন্তকারীদের আবেদনের পর আদলত সঞ্জয়ের পলিগ্রাফ টেস্টের অনুমতি দিয়েছে। ওদিকে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষেরও পলিগ্রাফ টেস্ট করার অনুমতির জন্য আদালতের দ্বারস্থ হতে পারে সিবিআই। তবে, ১০ দিন পেড়িয়ে গেলেও এই মামলার জট কাটেনি। এদিকে রাজ্যে দফায় দফায় এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ মিছিল হয়েই চলেছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X