সুখবর! iPhone 16-র দাম হতে পারে অনেক কম, বড় সিদ্ধান্তের পথে Apple

Published on:

iphone 16

কলকাতাঃ আপনিও কি iPhone কিনতে ইচ্ছুক? কিন্তু বাজেট ব্রেক হয়ে যাচ্ছে? তাহলে আর চিন্তা নেই। কারণ এবার একদম Android ফোনের দামে আপনিও কিনে নিতে পারেন iPhone 16! একাধিক জায়গায় অন্তত তেমনই দাবি করা হচ্ছে। আবার অনেক জায়গায় এই দাবিকে নস্যাৎরে দেওয়া হয়েছে। বর্তমানে দেশবাসীর মধ্যে iPhone 15 নিয়ে মাতামাতির শেষ নেই। কিন্তু এবার অনেকেই আছেন যারা iPhone 16-র জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এবার এই ফোন নিয়েই প্রকাশ্যে এল বড় খবর।

iPhone 16 নিয়ে বড় খবর

iPhone 16 নিয়ে প্রকাশ্যে বড় খবর উঠে এল। একাধিক রিপোর্টে দাবি করা হচ্ছে, অ্যাপল তার আসন্ন iPhone 16 সিরিজের প্রিমিয়াম মডেল, iPhone 16 Pro এবং Pro Max ভারতে তৈরি করতে প্রস্তুত। সংস্থাটি এই মডেলগুলি তৈরির জন্য তামিলনাড়ুতে তার কারখানায় হাজার হাজার কর্মচারীকে প্রশিক্ষণও দেওয়া শুরু করেছে। ফলে এই ফোনের দাম কিছুটা হলেও কম হবে বলে আশা করছেন অনেকে। অ্যাপল অংশীদার ফক্সকন খুব শীঘ্রই তামিলনাড়ুর শ্রীপেরুম্বুদুরে অবস্থিত তাদের কারখানায় আইফোন ১৬ প্রো’র জন্য ‘নিউ প্রোডাক্ট ইন্ট্রোডাকশন’ প্রক্রিয়া শুরু করবে। এই প্রক্রিয়াটি সাধারণত একটি নতুন পণ্য তৈরির প্রাথমিক পর্যায়। আইফোন ১৬ প্রো এবং প্রো ম্যাক্স বিশ্বব্যাপী চালু হলে, ভারতে ব্যাপক উৎপাদন শুরু হবে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। এছাড়া প্রশ্ন উঠছে, ভারতে এই ফোন যদি তৈরি হয় তাহলে কি দাম কমবে?

কম দামে লঞ্চ হবে iPhone 16?

ফক্সকন ছাড়াও, অ্যাপলের অন্যান্য ভারতীয় অংশীদার যেমন পেগাট্রন এবং টাটা গ্রুপও iPhone 16 Pro মডেলগুলি তৈরি করতে প্রস্তুত। ফোন তৈরির ক্ষেত্রে জমির খোঁজও চলছে। আগামী দিনে ভারতে এই আইফোনের উৎপাদন বাড়বে। যে কারণে নতুন মডেলের দামও কমবে বলে আশা করা হচ্ছে।

ভারতে কবে বিক্রি শুরু হবে iPhone 16 -র

এখন প্রশ্ন উঠছে, iPhone 16 কবে মিলবে ভারতে? ভারতে তৈরি iPhone 16 এবং তার Pro মডেলগুলি বিশ্বব্যাপী লঞ্চের দিনই পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X