নিম্নচাপের দাপটে ধেয়ে আসছে দুর্যোগ, দক্ষিণবঙ্গের ৪ জেলায় জারি হলুদ সতর্কতা

Published on:

Low-pressure area নিম্নচাপ, বৃষ্টি। nimnochap, heavy rain , south bengal weather

কলকাতাঃ আর মাত্র কিছুক্ষণ, তারপরেই তোলপাড় করা আবহাওয়া ধেয়ে আসছে বাংলার দিকে তাক করে। ফলে আপনিও যদি বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করে থাকেন তাহলে ছাতা সঙ্গে রাখতে কিন্তু ভুলবেন না। আসলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সংলগ্নে বাংলাদেশের উপরে যে নিম্নচাপটি বিরাজ করছে তার জেরে দফায় দফায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে কলকাতা সহ সমগ্র বাংলাজুড়ে। এছাড়া আগামী কয়েক দিন পশ্চিমবঙ্গে ভালো বৃষ্টিপাত হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। মূলত বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে এবং উত্তরবঙ্গের দক্ষিণ দিকের অংশগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

এদিকে টানা বৃষ্টির কারণে বাংলার আবহাওয়ার ব্যাপক পরিবর্তন হয়েছে কমে গিয়েছে তাপমাত্রাও। এই বিষয়ে আলিপুর আবহাওয়া দফতর আরও জানাচ্ছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে টানা বৃষ্টিপাতের ফলে তাপমাত্রা স্বাভাবিকের থেকে কিছুটা কম থাকতে পারে।

দাপট দেখাচ্ছে নিম্নচাপ

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, অন্যান্য দিনের মতন আজ বুধবার ২১ আগস্ট নিম্নচাপের কারণে দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। সেইসঙ্গে উপকূলবর্তী জেলাগুলিতে বইবে ঝড়ো হাওয়া। এই নিম্নচাপটি আগামী ২৪ ঘণ্টায় এটি আরও শক্তিশালী হবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিসের তরফে যে বুলেটিন জারি করা হয়েছে সেটা অনুযায়ী আজ বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে কলকাতা, নদীয়া, মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনা। প্রত্যেকটি জেলায় জারি করা হয়েছে হলুদ সর্তকতা।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

এই নিম্ন চাপের কারণে উত্তরবঙ্গে জেলাগুলিতেও প্রবল বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে। বুধবার বজ্রবিদ্যুৎসহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায়।

সঙ্গে থাকুন ➥
X