রাত দখল করেছিল মেয়েরা, এবার আরজি কর কাণ্ডে ২৭ তারিখ নবান্ন অভিযান ছাত্র সমাজের

Published on:

r g kar protest

কলকাতাঃ রাত দখল, রাস্তা দখলের পর এবার নবান্ন অভিযান। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় এবার নবান্ন অভিযানের ডাক দেওয়া হল। হ্যাঁ ঠিক শুনেছেন। ফলে আগামী দিনের শহরে বড় কিছু ঘটার আশঙ্কা করা হচ্ছে। বর্তমান সময়ের চিকিৎসক খুন, ধর্ষণে সরগরম হয়ে রয়েছে বাংলা তথা সমগ্র দেশ। দিকে দিকে চলছে অবস্থান বিক্ষোভ। ইতিমধ্যেই বেশ কিছু কর্মসূচি গ্রহণ করা হয়েছে বিক্ষোভকারীদের তরফে। রাত দখলের পর রাস্তা দখলেরও কর্মসূচি গ্রহণ করা হয়েছিল। কিন্তু এবার আর না, এই আন্দোলনে গতি বাড়াতে এবার নবান্ন অভিযানের ডাক দেওয়া হল।

আরজি কর-কাণ্ডে এবার নবান্ন অভিযান

আসলে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের তরফে এবার এই নবান্ন অভিযানে ডাক দেওয়া হয়েছে। হুঁশিয়ারি দেওয়া হয়েছে আগামী ২৬ আগস্ট এর মধ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি পদত্যাগ না করেন তাহলে আগামী ২৭শে আগস্ট নবান্ন অভিযান করা হবে। এই নিয়ে ইতিমধ্যে একটি পোস্টারও দেওয়া হয়েছে। এই পোস্টার অনুযায়ী পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের তরফে সকলের উদ্দেশ্যে একটি বিশেষ বার্তা দেওয়া হয়েছে। বার্তায় বলা হয়েছে, প্রত্যেক বাড়ি থেকে নিজে উদ্যোগে অন্ততপক্ষে ১ জন করে আসার আহ্বান জানানো হয়েছে। আরো বলা হয়েছে, কোন অশান্তি নয় পাশে থাকুক পুলিশও।

আরজি কর-কাণ্ডে বড় আপডেট

ইতিমধ্যে যত সময় গড়াচ্ছে, ততই আরজিকর কাণ্ডে একের পর এক আপডেট প্রকাশ্যে উঠে আসছে। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায় নামের একজন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে সে সিবিআই হেফাজতে রয়েছে। তাকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্যদিকে আরজিকর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও দফায় দফায় জেরা করা হচ্ছে সিবিআই এর তরফে। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, সিবিআইয়ের আধিকারিকরা নাকি দুজনের মন্তব্যেই সন্তুষ্ট নয়। পলিগ্রাফ টেস্ট করারও সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

অন্যদিকে নির্যাতিতার ছবি ও তথ্য প্রকাশে আনার অভিযোগে ইতিমধ্যে কলকাতা পুলিশের তরফে ২৮০ জনেরও বেশি মানুষকে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ পাঠানো হয়েছে সেলেব থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিদের। সবমিলিয়ে এহেন ঘটনাকে কেন্দ্র করে সরবরাহ হয়ে রয়েছে বাংলা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X