জয় শাহ ICC চেয়ারম্যান হলে নতুন সচিব পাবে BCCI, উঠে এল তিনজনের নাম

Published on:

কলকাতাঃ গত কয়েকমাস ধরেই জল্পনা চলছিল যে এবার BCCI ছেড়ে দিতে পারেন বোর্ডের বর্তমান সচিব জয় শাহ। কারণ নেপথ্যে কারণ ছিল একটাই- এবার ICC চেয়ারম্যান পদের জন্য লড়তে পারেন তিনি। অবশেষে সেই জল্পনা সত্যি হতে চলেছে। কারণ, ICC-র বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের সময়সীমা শেষ হচ্ছে আগামী ৩০ শে নভেম্বর। একইসঙ্গে তিনি জানিয়েছেন যে এই পদের জন্য আর তিনি মনোনয়ন জমা করতে চান না। সেই কারণে আগামী ২৭ আগস্টের মধ্যে মনোনয়ন জমা করতে হবে ইচ্ছুক প্রার্থীদের। আর এখানেই সম্ভাবনা বাড়ছে যে এই পদের জন্য মনোনয়ন জমা করতে পারেন BCCI-এর বর্তমান সচিব জয় শাহ।

এবার জয় শাহ যদি ICC চেয়ারম্যান পদে আসীন হন, তাহলে তাঁকে BCCI ছাড়তে হবে। আর তিনি যদি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড থেকে সরে যান, তাহলে নতুন সচিব হিসেবে কাকে নির্বাচন করা হতে পারে তা নিয়ে বেশ কিছু জল্পনা কল্পনা হতে পারে। কারণ বিসিসিআই সচিব পদটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পদে আসীন ব্যক্তি বোর্ডের সমস্ত কার্যক্রমের ওপর নজর রাখে এবং বোর্ডের সিদ্ধান্ত গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে এই পদের দাবিদার হিসেবে ৩ জনের নাম ইতিমধ্যে উঠতে শুরু হয়েছে। চলুন, দেখে নেওয়া যাক যে আগামী দিনে BCCI সচিব পদের দাবিদার কারা হতে পারেন।

(১) অনুরাগ ঠাকুর

জয় শাহ যদি BCCI সচিব পদ থেকে সরে দাঁড়ান, তাহলে তার পরিবর্ত হিসেবে এই পদের জন্য প্রথম দাবিদার হলেন বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুর। কারণ ক্রিকেট সম্পর্কে তাঁর যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। এর আগে তিনি ক্রীড়ামন্ত্রীও ছিলেন। এছাড়া তিনি BCCI-এর সভাপতিও ছিলেন একটা সময়ে। সেই কারণে অনুরাগ ঠাকুরের অভিজ্ঞতা বিবেচনা করে তাঁকে সচিব পদের দায়িত্ব দেওয়া হতে পারে।

(২) জয়েশ জর্জ

তবে শুধুমাত্র অনুরাগ ঠাকুর নয়, কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্মকর্তা জয়েশ জর্জের নামও BCCI সেক্রেটারি পদের দাবিদারদের মধ্যে রয়েছে। তিনিও এই ধরণের পদের ক্ষেত্রে যথেষ্ট অভিজ্ঞ। জয়েশ ইতিমধ্যে একবার বসিসি-এর যুগ্ম সচিবের ভূমিকা পালন করেছেন। তাই তালিকায় তাঁর নামটিও জুড়ে গিয়েছে।

WhatsApp Community Join Now

(৩) দেবজিৎ সাইকিয়া

জয় শাহ পদত্যাগ করলে তার বর্তমান পদের জন্য BCCI-এর যুগ্ম সচিব দেবজিৎ সাইকিয়ার নামটিও রয়েছে তালিকায়। কারণ, তিনি ইতিমধ্যে বোর্ডের কার্যকারিতা সম্পর্কে অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। এছাড়াও অনেকে মনে করছেন যে, সাইকিয়া BCCI সচিব হলে এই পদের সব দায়িত্ব তিনি আরও ভালভাবে পরিচালনা করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥
X