সকাল থেকেই শুরু হবে দুর্যোগ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের ১০ জেলায়! আজকের আবহাওয়া

Published on:

bristi nimnochap weather rain, আবহাওয়া, বৃষ্টি, দুর্যোগ, দক্ষিণবঙ্গ

কলকাতাঃ গভীর নিম্নচাপ এবং মৌসুমী অক্ষরেখার জেরে আজ শুক্রবার কাকভোর থেকে বৃষ্টি শুরু হয়েছে বাংলায়। এই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা শহরেও। তবে এখানেই শেষ নয়, আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে আগামী কয়েক ঘণ্টায় আরও বৃষ্টি ধেয়ে আসছে বাংলার দিকে তাক করে। আপনি কি আজ বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করছেন? তাহলে জেনে রাখুন আবহাওয়ার হাল হকিকত।

ভারী বৃষ্টি চলবে

আলিপুর হাওয়া অফিসের তরফে বুলেটিন জারি করে জানানো হয়েছে যে বাংলাদেশের উপরে অবস্থান করছে নিম্নচাপ এবং তার সাথে যুক্ত থাকা মৌসুমী অক্ষরেখা। যে কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাংলাদেশ লাগোয়া এবং উপকূলীয় জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হতে পারে।এর পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রে মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে প্রায় সর্বত্রই হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে খবর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর হাওয়া অফিসের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, কলকাতা, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। তবে আজ ভারী বৃষ্টির পূর্বাভাস হয়েছে উত্তর ২৪ পরগনা জেলায়। আজ প্রত্যেকটি জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে দার্জিলিং জেলার উদ্দেশ্যে। এছাড়াও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে কালিম্পং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি জেলায়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X