বিক্রি কমায় রাজকোষে ভাটা! পুজোর আগেই হুইস্কি, বিয়ার সহ সব মদের দাম কমাচ্ছে সরকার

Published on:

wine shop liquor price

আপনিও কি সুরাপ্রেমী? বিশেষ করে বর্ষার মরসুমে একটু আধটু বিয়ার, স্কচ, রাম খেতে পছন্দ করেন? তাহলে আপনার জন্য রইল দারুণ সুখবর। রাজ্যে এক ধাক্কায় বেশ খানিকটা মদের দাম কমতে চলেছে। এদিকে সামনেই রয়েছে দুর্গাপুজো। ফলে দুর্গাপুজোর আগে যদি রাজ্যে মদের দাম কমে তাহলে সুরাপ্রেমীদের কাছে এর থেকে তো আর ভালো সুখবর কিছু হতেই পারে না।

দাম কমছে মদের

আসলে উৎসবের আবহে মদের দাম নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য সরকার। রাজ্যের আবগারি দফতর এমন এক তাৎপর্যপূর্ণ ঘোষণা করে যা রাজ্যজুড়ে শোরগোল ফেলে দিয়েছে। এই সেপ্টেম্বর থেকে রাজ্যে বসবাসকারী সুরাপ্রেমীরা আনন্দিত হতে পারেন কারণ দাম উল্লেখযোগ্যভাবে হ্রাস পেতে চলেছে। আবগারি দফতর বিভিন্ন অ্যালকোহলযুক্ত পানীয়ের উপর প্রয়োগ করা অ্যাড-ভ্যালোরেম আবগারি শুল্ক সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে।

এর ফলস্বরূপ অ্যালকোহলের দাম কিছুটা হলেও আগামী দিনে কমতে চলেছে। এই সংশোধনীতে ভারতে তৈরি বিদেশী মদ, বিয়ার, ওয়াইন, ব্র্যান্ডি, রাম এবং রেডি-টু-ড্রিঙ্ক বিকল্পগুলি সহ বিস্তৃত পানীয় অন্তর্ভুক্ত রয়েছে। প্রাথমিকভাবে রাজ্যের রাজস্ব বাড়ানোর লক্ষ্যে বছরের শুরুতে মূল্যবৃদ্ধির পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

খুশি সুরাপ্রেমীরা

তবে আপনি যদি ভেবে থাকেন বাংলার মদের দাম কমতে চলেছে, তাহলে সে গুড়ে বালি। এই দাম কমতে চলেছে আসাম রাজ্যে। হ্যাঁ ঠিকই শুনেছেন। এর আগে দাম বাড়িয়ে দেওয়ার ফলে মদ বিক্রয় হ্রাস পেয়েছিল। যে কারণে রাজ্যের রাজস্বে যথেষ্ট চাপ পড়ে গিয়েছিল। কিন্তু এই মন্দা কাটাতে এবার মদের দাম কমানোর সিদ্ধান্ত নিল বিজেপি শাসিত এই রাজ্য।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X