২৬, ২৭ পরপর দু’দিন হাওড়া টু দিঘা সহ বাতিল একগুচ্ছ ট্রেন

Updated on:

howrah station

হাওড়াঃ ভারতীয় রেল দেশের সব স্তরের যাত্রীদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পরিবহন ব্যবস্থা। দ্রুত এবং সাশ্রয়ী ভ্রমণের জন্য রেল একটি অপরিহার্য পরিবহন ব্যবস্থা। রেলের মাধ্যমে কেউ যেমন প্রতিদিন কর্মস্থলে যায়, তেমনই কেউ আবার পরিবার পরিজনের সাথে দেখা করতে এবং ব্যবসায়িক কাজে যায়। বিশেষ করে গ্রামাঞ্চলের মানুষদের জন্য রেল যোগাযোগ সবচেয়ে বেশি নির্ভরযোগ্য। সাশ্রয়ী ভাড়ায় দীর্ঘ পথ পাড়ি দেওয়ার জন্য ভারতীয় রেলই তাদের প্রথম পছন্দ। তাছাড়া, ট্রেন ভ্রমণের সময় যাত্রীদের জন্য থাকা-খাওয়া ও অন্যান্য সুবিধা দেওয়ার কারণে রেল পরিষেবা আরও জনপ্রিয় হয়ে উঠেছে।

আর সেই কারণেই রেল বাতিল হলে সাধারণ যাত্রীরা ব্যাপক সমস্যায় পড়েন। তবে রেলকে বিভিন্ন কারণে ট্রেন বাতিল করতে হয় মাঝে মাঝে। আর এবার ২৬ শে আগস্ট ও ২৭ শে আগস্ট হাওড়া ডিভিশনের একাধিক ট্রেন বাতিলের খবর এল। এই দুই দিনে আপনি যদি হাওড়া থেকে কোথাও যাওয়ার পরিকল্পনা করছেন, তাহলে এই খবরটি আপনার জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ হাওড়া ও সাঁতরাগাছি স্টেশন থেকে একাধিক ট্রেন বাতিলের খবর সামনে এসেছে। একনজরে দেখে নিন সেই বাতিল ট্রেনের তালিকা।

দিঘা যাওয়ার ট্রেন বাতিল হচ্ছে

আপনি যদি আগামী ২৬ শে আগস্ট দিঘা যাওয়ার পরিকল্পনা করছেন, তাহলে আপনার জন্য খারাপ খবর রয়েছে। কারণ, হাওড়া থেকে দীঘা পর্যন্ত হাতেগোনা কয়েকটি ট্রেনই চলে। তার মধ্যে একটি গুরুত্বপূর্ণ ট্রেন বাতিল হচ্ছে আগামী ২৬ শে আগস্ট। ওইদিন ১২৮৫৭/১২৮৫৮ হাওড়া-দিঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস আগামী বাতিল থাকবে। এছাড়াও শনিবার ১২৮৬০ হাওড়া-সিএসএমটি মুম্বাই গীতাঞ্জলী এক্সপ্রেস দুপুর ১৩:৫০-এর বদলে সন্ধে ১৮:১৫ মিনিটে ছাড়বে।

সাঁতরাগাছি স্টেশন থেকে বাতিল একাধিক ট্রেন

হাওড়া ডিভিশনের অনেক দূরপাল্লার ট্রেন সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়ে। আগামী ২৬ ও ২৭ শে আগস্ট সাঁতরাগাছি থেকে একজোড়া দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। এর মধ্যে ২২৮৫৭ সাঁতরাগাছি-আনন্দ বিহার এক্সপ্রেস ট্রেনটি আগামী ২৬ আগস্ট বাতিল থাকবে। এছাড়াও, ২২৮৫৮ আনন্দ বিহার-সাঁতরাগাছি এক্সপ্রেস ট্রেনটি আগামী ২৭ আগস্ট বাতিল থাকবে।

WhatsApp Community Join Now

শালিমার স্টেশন থেকে দেরিতে ছাড়বে যেসব ট্রেন

হাওড়া ডিভিশনে সাঁতরাগাছির পাশাপাশি শালিমার স্টেশন থেকেও অনেক দূরপাল্লার ট্রেন ছাড়ে। আগামী ২৬ শে আগস্ট শালিমার স্টেশন থেকে একজোড়া ট্রেন দেরিতে ছাড়বে। ওইদিন ১২৮৪১ শালিমার-এমজিআর চেন্নাই সেন্ট্রাল করমন্ডল এক্সপ্রেস দুপুর ১৫:২০-র বদলে সন্ধ্যে ১৮:৪৫ নাগাদ শালিমার থেকে ছাড়বে। পাশাপাশি, ১৮০৩০ শালিমার-এলটিটি মুম্বাই এক্সপ্রেস দুপুর ৩টের বদলে সকাল ৪টে নাগাদ ছাড়বে।

সঙ্গে থাকুন ➥
X