‘জেলে ঢুকতে হলে রাস্তায় নেমেই ঢুকব’, শিক্ষিকার ঝাঁঝালো মন্তব্যকে স্যালুট জানাচ্ছেন সবাই

Published on:

RG Kar,RG Kar Protest,Teacher Protest,Video Viral,Viral Video,Teacher,West Bengal,Tarasundari Balika Vidyalaya

কলকাতাঃ যত সময় এগোচ্ছে ততই আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের ঘটনায় দিকে দিকে বিক্ষোভের আগুন বাড়ছে। গত ৯ আগস্ট আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের সেমিনার রুমে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনাকে কেন্দ্র করে এখন গোটা দেশ তোলপাড়। জায়গায় জায়গায় চলছে বিক্ষোভ, মিছিল। রাস্তায় নেমে এসেছে স্কুল, কলেজের পড়ুয়া থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। তবে এরই মাঝে সামাজিক মাধ্যমে এমন একটি ভিডিও ভাইরাল হচ্ছে যাকে ঘিরে চমকে গিয়েছেন সকলে। এক কথায় শুধু সকলে স্যালুট জানাচ্ছেন সকলে।

আরজি করের ঘটনায় বিক্ষোভ অব্যাহত

এমনিতে আরজি কর হাসপাতালের ঘটনায় জায়গায় জায়গায় বিক্ষোভ অব্যাহত রয়েছে। এই বিক্ষোভে এখন সামিল হয়েছে স্কুলের পড়ুয়ারাও। আর এই ঘটনাই এবার সরকার মেনে নিতে পারেনি বলে মনে করছে বিশিষ্ট মহল। ৩ স্কুলকে শো কজ নোটিশ করা হয়েছে। হাওড়ার ব্যাটরা রাজলক্ষ্মী বালিকা বিদ্যালয়, হাওড়ার বলুহাটি হাইস্কুল ও বলুহাটি গার্লস হাইস্কুলকে এই নোটিশ পাঠানো হয়েছে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই শো কজ নোটিশের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে স্কুলগুলিকে। এরই মাঝে এক শিক্ষিকার ঝাঁঝালো মন্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে।

ঘটনাটি হল হাওড়ার তারাসুন্দরী বালিকা বিদ্যালয়ের। সেখানকার এক শিক্ষিকার বক্তৃতা বিদ্যুতের গতিতে ভাইরাল হচ্ছে। শিক্ষিকা যা বলছেন তা দেখা ও শোনার পর সবার মুখে একটাই কথা, শিক্ষক-শিক্ষিকার এরকম হওয়া উচিত। যার সত্য কথা বলার ক্ষমতা থাকবে তাহলেই তো একটা সুস্থ সমাজ গঠন হবে।

WhatsApp Community Join Now

শিক্ষিকার বক্তৃতা ভাইরাল

ভাইরাল হওয়া ভিডিওতে শিক্ষিকাকে বলতে শোনা যাচ্ছে, ‘এটা আমার কাছে খুব আনন্দের যে চিঠি লিখে আমাকে জানিয়েছিলে যে তোমরা এই প্রতিবাদে সামিল হতে চাও। আমরা যারা চাকরি করি তাঁদের অনেক সময় অনেক বাধ্য বাধকতা থাকে। এখনও অবধি প্রতিবাদ করার অফিশিয়ালি পারমিশন পাইনি। আর আমরাও ঠিক করেছিলাম। যদি ঢুকতেই হয় জেলে তাহলে আমরা রাস্তায় নেমেই ঢুকবো। ঘরে বসে আমরা থাকব না। একটা কথা মনে রাখবে। অন্যায়ের প্রতিবাদ করার জন্য সবসময় হিল্লি দিল্লি পৌঁছাতে হবে তা নয়। তুমি তোমার বাড়ি থেকেই প্রতিবাদ শুরু করো। মেয়েদের বলা হচ্ছে রাত্তিরের ডিউটি কমিয়ে দেওয়া হবে। আসলে এটা একটা পলিসি, মেয়েদের কাজ থেকে সরিয়ে দাও। নিজেদের অধিকারের জন্য যে কোনও ভিকটিমের পাশে দাঁড়াও। নাহলে তুমি তোমার অধিকার কোনওদিনও খুঁজে পাবে না। সমাজকে বদলাতে হবে।’

সঙ্গে থাকুন ➥
X