ধোনি বা কোহলি নয়, রিঙ্কুর পছন্দের ক্যাপ্টেন অন্য কেউ! রাখঢাক না করে বলেই দিলেন নামটি

Published on:

rinku suryakumar rohit

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতীয় ক্রিকেট দল যেসব বর্তমান প্রজন্মের ক্রিকেটার অনবদ্য পারফরম্যান্সের মাধ্যমে দলে নিজেদের জায়গা পাকা করে নিয়েছেন, রিঙ্কু সিং তাঁদের মধ্যে অন্যতম। ভারতীয় টি২০ দলে তিনি এখন একজন নিয়মিত ফিনিশার হয়ে উঠেছেন। রিঙ্কু তাঁর ঘরোয়া ক্রিকেট কেরিয়ার শুরু করেন উত্তর প্রদেশের হয়ে। তবে ধারাবাহিক পারফরম্যান্স এবং দারুণ ফিল্ডিং দক্ষতা তাঁকে বেশিদিন আইপিএল-এর বাইরে রাখতে পারেনি। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাকে দলে নেয়। প্রথম দিকে রিঙ্কুর পারফরম্যান্স খুব একটা নজরকাড়া না থাকলেও তাঁর কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য বছর ছিল ২০২৩। কলকাতা নাইট রাইডার্সকে ম্যাচ জিতিয়ে রাতারাতি বিখ্যাত হয়ে ওঠেন রিঙ্কু।

তারপর থেকেই রিঙ্কু ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন পাকাপাকিভাবে। টেস্ট ও ওডিআই ফরম্যাটে না থাকলেও দেশের হয়ে টি২০ ক্রিকেটে নিজের সেরা ব্যাটিং ও ফিল্ডিং উপহার দিয়েছেন তিনি। আর এইসব কারণে অল্প সময়ে রিঙ্কু দলের সকলের কাছে প্রিয় পাত্র হয়ে উঠেছেন। আর এবার সেই জুনিয়র রিঙ্কু বেছে নিলেন তাঁর চোখে দেখা ভারতের সেরা ক্যাপ্টেনকে। কিন্তু কে সেই অধিনায়ক? চলুন জেনে নেওয়া যাক।

ভারতের সেরা অধিনায়ক বেছে নিলেন রিঙ্কু

সম্প্রতি, এক সাক্ষাৎকারে রিঙ্কু সিংকে প্রশ্ন করা হয় যে তাঁর চোখে ভারতের সেরা অধিনায়ক কে হতে পারেন। বেশি ভাবনাচিন্তা না করেই এই প্রশ্নের সটান জবাব দেন রিঙ্কু। তিনি অবলীলায় বলে দেন রোহিত শর্মার নাম। ভারতের ক্যাপ্টেন হিসেবে মহেন্দ্র সিং ধোনি কিংবা বিরাট কোহলির আগে তিনি রোহিত শর্মাকে রাখতে চান। যদিও এর কারণটিও ব্যাখ্যা করে বলেছেন এই তরুণ বাঁ-হাতি ব্যাটসম্যান। তাঁর কথায়, অধিনায়ক হিসেবে আগ্রাসন ও দলকে সাথে নিয়ে চলা সবথেকে গুরুত্বপূর্ণ। আর রিঙ্কু মনে করেন যে এই দুটি গুণ রোহিত শর্মার মধ্যে সবথেকে বেশি রয়েছে। সেই কারণে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর চোখে রোহিত শর্মা সেরার সেরা।

প্রিয় ভারতীয় ব্যাটসম্যানের নাম বললেন রিঙ্কু

এই একই সাক্ষাৎকারে রিঙ্কু সিংকে তাঁর প্রিয় ভারতীয় ব্যাটসম্যানের নাম জিজ্ঞেস করা হয়। এই প্রশ্নের উত্তরে ভারতের বর্তমান ও প্রাক্তন – অনেক ব্যাটসম্যানের নামই বলেছেন তিনি। বর্তমান সময়ের ব্যাটসম্যানদের মধ্যে রিঙ্কুর পছন্দের তালিকায় রয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের নাম। এছাড়াও ভারতের প্রাক্তন ব্যাটসম্যান হিসেবে সুরেশ রায়না তাঁর সবথেকে বেশি পছন্দের একজন। রিঙ্কু মনে করেন এইসব ব্যাটসম্যানরা দলের প্রয়োজনে ব্যাটিং করতে সক্ষম। আর সেই কারণেই তাঁদেরকে পছন্দের তালিকায় রেখেছেন তিনি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X