রবিবারেও গঙ্গার নীচ দিয়ে পরিষেবা, তবে মাত্র সাড়ে ৭ ঘণ্টা! সুখবর শোনাল মেট্রো

Published on:

kolkata metro under ganges

কলকাতাঃ বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো আসতে আর মাত্র হাতেগোনা কয়েকটা দিন বাকি। ইতিমধ্যে শহর থেকে জেলায় শুরু হয়ে গিয়েছে প্যান্ডেল বাঁধার কাজ। অন্যদিকে প্রতিমা তৈরির কাজও জোরকদমে চলছে। সব মিলিয়ে এখন উৎসবের মেজাজে রয়েছেন মানুষ। কিন্তু এই উৎসবের আবহেই এবার বড় সুখবর শোনাল কলকাতা মেট্রো। হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনিও যদি রোজকার মেট্রো যাত্রী হয়ে থাকেন তাহলে জানলে খুশি হবেন, এবার গঙ্গার নিচে দিয়ে মেট্রো নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ এবার রবিবারেও মিলবে পরিষেবা।

রবিবারেও গঙ্গার নিচে দিয়ে ছুটবে মেট্রো

২০২৪ সালের মার্চ মাসে কলকাতা মেট্রোর গ্রিন লাইন পরিষেবা অর্থাৎ হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অবধি শুরু হয়েছে মেট্রো পরিষেবা। সবথেকে বড় চমক হল, দেশের মধ্যে প্রথম গঙ্গার নিচে দিয়ে মেট্রো ছুটিয়ে নজির গড়েছে শহর কলকাতা। শুধু তাই নয়, যত সময় এগোচ্ছে ততই কলকাতা মেট্রো যাত্রীদের যাতে যাতায়াতের ক্ষেত্রে সুবিধা হয় তার জন্য একের পর এক পদক্ষেপ নেওয়া হচ্ছে। এবার তারই ফলশ্রুতি হিসেবে রবিবারেও গঙ্গার নিচে দিয়ে মেট্রো ছোটানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। আর এমনটাই জানিয়েছে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

কবে থেকে রবিবারেও ছুটবে মেট্রো?

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কবে থেকে রবিবারেও গঙ্গার নিচে দিয়ে মেট্রোকে ছুটতে দেখা যাবে? এই বিষয়ে কৌশিক মিত্র জানিয়েছেন, কলকাতা ও হাওড়াবাসীকে আগামী ১ সেপ্টেম্বর অবধি অপেক্ষা করতে হবে, ব্যস তারপরেই সকলের সেই ইচ্ছে পূরন হবে। আগে সোমবার থেকে শনিবার অবধি গঙ্গার নিচে দিয়ে মেট্রো চলত। কিন্তু সকলের চাহিদার কথা মাথায় রেখে মেট্রো জানাচ্ছে, আপাতত পরীক্ষামূলকভাবে চালানো হবে রবিবার গঙ্গার নিচের মেট্রো।

কখন ছাড়বে

রবিবার প্রথম ট্রেন দুপুর ২ টো ১৫ মিনিটে শুরু হবে। এই পরিষেবা রবিবার রাত ৯ টা ৪৫ মিনিট পর্যন্ত চলবে। প্রতি ১৫ মিনিট অন্তর অন্তর পাওয়া যাবে ট্রেন। এদিকে দুর্গাপুজোর মুখে কলকাতা মেট্রোর এহেন সিদ্ধান্তে বেজায় খুশি মেট্রো যাত্রীরা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X