শিয়ালদার অর্ধেকের কম, হাওড়া স্টেশনে রোজ কতগুলো ট্রেন যাতায়াত করে? হিসেব দিল পূর্ব রেল

Published on:

howrah railway station

কলকাতাঃ হাওড়া রেল স্টেশন…ভারত তথা গোটা এশিয়ার মধ্যে অন্যতম বড় এবং ব্যস্ততম রেল স্টেশন। প্রতিদিন এই রেল স্টেশনের ওপর শয়ে শয়ে ট্রেন ছুটে চলেছেন। এছাড়া এই ট্রেনের মাধ্যমে এক রাজ্য তথা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে লাখ লাখ মানুষ ছুটে চলেছেন। এই রেল স্টেশন এক কথায় কয়েক লক্ষ মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। কিন্তু আপনি কি কোনওদিন ভেবে দেখেছেন যে এই রেল স্টেশনে প্রতিদিন কতগুলি ট্রেন আসা এবং যাওয়া করে? আজ এই প্রতিবেদনে সেই বিষয়টিই তুলে ধরা হবে।

হাওড়া স্টেশনে প্রতিদিন কতগুলি ট্রেন ঢোকে?

আজ শুক্রবার জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে একটি বিশেষ পোস্ত করে পূর্ব রেল। মূলত পূর্ব রেলের তরফে এই পোস্টটি করা হয়। যেখানে বলা হয়, প্রতিদিন কতগুলি ট্রেন আসা-যাওয়া করে। আর পূর্ব রেলের এহেন হিসেব দেখেই রীতিমতো চোখ কপালে উঠেছে নেটিজেনদের। পূর্ব রেলের তরফে জানানো হয়, প্রতিদিন হাওড়া স্টেশনে ১৬১টি ট্রেন প্রবেশ করে আবার ১৬১টি ট্রেন ছেড়ে যায়। হ্যাঁ ঠিকই শুনেছেন।

শিয়ালদহ স্টেশনে প্রতিদিন কতগুলি ট্রেন ঢোকে?

শুধুমাত্র হাওড়া স্টেশনই নয়, প্রতিদিন শিয়ালদহ রেল স্টেশনে কতগুলি ট্রেন প্রবেশ করে এবং ছেড়ে যায় সেটারও একটা হিসেব প্রকাশ করেছে পূর্ব রেল। বলা হয়েছে, প্রতিদিন এই শিয়ালদহ রেল স্টেশনে ৩৫৪টি ট্রেন প্রবেশ করে আবার ছেড়ে যায় ৩৫৬টি ট্রেন। আর পূর্ব রেলের এহেন হিসেব অনেকেই আবার মেনে নিতে পারছেন না। পোস্টের কমেন্ট বক্সে নেটিজেনদের কমেন্টে ভরে গিয়েছে।

WhatsApp Community Join Now

একজন লিখেছেন, এরকম কোন স্টেশন আছে নাকি যেখানে প্রবেশ করে ১৬১ আর ছেড়ে যায় ১৬১? একজন আবার লিখেছেন, ‘আপনার হয়তো জানা নেই কত লোকের মানি ব্যাগ, সোনার চেইন চুরি হয় প্রতিদিন।’ অন্য আরেক নেটিজেন লিখেছেন, ‘আপনার হয়তো জানা নেই কত লোক অফিস জাওয়ার জন্য ঘর থেকে বেরিয়ে সঠিক সময়ে অফিস পৌঁছাতে পারেন না ট্রেন লেট চলার জন্য।’ অন্য আরেকজন লিখেছেন, হাওড়া দিয়ে কটা ট্রেন আসা যাওয়া করে সেটা জানেন না?

সঙ্গে থাকুন ➥
X