ছুটির দিনে সোনার দামে বড় চমক! এক নজরে জানুন ১০ গ্রামের দাম

Published on:

gold price kolkata

শ্বেতা মিত্রঃ রবিবার ছুটির দিন সোনার দামে বিরাট চমক লক্ষ্য করা গেল। সামনেই রয়েছে পুজোর মরশুম থেকে শুরু করে বিয়ের মরসুম আর এই সময় সোনাপ্রেমী বাঙালি কিছু সোনার গয়না কিনবেন না বা বানাবেন না তা তো হতেই পারে না। যদিও বিগত কিছুদিন ধরে এই সোনা ও রুপোর দাম এতটাই বেড়ে গিয়েছিল যা কিনতে গিয়ে রীতিমতো নাভিশ্বাস উঠে যাচ্ছিল সাধারণ মধ্যবিত্ত ঘরের মানুষের। তবে আর চিন্তা নেই, আজ রবিবার ২২ সেপ্টেম্বর ছুটির দিন সোনা ও রুপোর দামে ওপর বিরাট রকমের চমক লক্ষ্য করা গেল।

বিগত বেশ কিছুটা সময় ধরে সোনা ও রুপোর দামে টানাপোড়েনের জন্য সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে গিয়েছিল গয়না কেনার স্বপ্ন। দুর্গাপুজোর আর মাত্র কয়েকটা দিন বাকি থাকতেই আজ সোনা ও রুপোর দামে বড় রকমের এক লক্ষ্য করা গেল। আজ রবিবার আপনিও কি সোনা বা রুপোর গয়না কেনার পরিকল্পনা করছেন? বিশেষ করে শহর কলকাতার বাসিন্দা? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আজ এই প্রতিবেদনে আপনাদের সামনে তুলে ধরা হবে সোনার উপর রেট কততে যাচ্ছে।

কলকাতায় সোনার রেট

গতকাল যেখানে সোনা ও রুপোর দাম এক ধাক্কায় বেশ খানিকটা বেড়ে গিয়েছিল। তবে সেখানে আজ নতুন করে সোনারে দামে কোনওরকম পরিবর্তন ঘটেনি। অর্থাৎ এদিন অপরিবর্তিত রয়েছে সোনার দাম। ফলে খুশির হাওয়া বইছে সাধারণ মানুষের মধ্যে। জানা গিয়েছে, আজ ২২ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৬৯,৬০০ টাকা। এর পাশাপাশি ২২ ক্যারেট ১০০ গ্রাম সোনার দাম ৬, ৯৬, ০০০ টাকা। ২৪ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৭৫, ৯৩০ টাকা। ১০০ গ্রামের দাম বেড়ে বিক্রি হচ্ছে ৭, ৫৯,৩০০ টাকায়।

এর পাশাপাশি ১৮ ক্যারটেও সোনার রেটও আজ অপরিবর্তিত রয়েছে। জানা গিয়েছে, ১৮ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৫৬,৯৫০ টাকা। এছাড়া ১০০ গ্রামের দাম বিক্রি হচ্ছে ৫, ৬৯,৫০০ টাকায়।

WhatsApp Community Join Now

এক নজরে রুপোর রেট

সপ্তাহের শেষে সোনার পাশাপাশি রুপোর দামও কলকাতা শহরে অপরিবর্তিত রয়েছে। জানা গিয়েছে, এদিন ১০০ গ্রাম রুপোর দাম বিক্রি হচ্ছে ৯৩০০ টাকায়। অন্যদিকে এক কেজি রুপো বিক্রি হচ্ছে ৯৩, ০০০ টাকায়।

মিসড কলের মাধ্যমে জানুন রেট

বর্তমান সময়ে সোনা রুপোর রেট জানার জন্য আপনাকে আর দোকানে ছুটে ছুটে যেতে হবে না। এবার বাড়িতে বসেই শুধুমাত্র একটা ফোন ঘোরালেই আপনি অনায়াসেই জেনে নিতে পারবেন দাম।

এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে? তাহলে জানিয়ে রাখি, এখন আপনি একটি মিসড কলের মাধ্যমে সোনা ও রূপার দামও পরীক্ষা করতে পারেন। এর জন্য আপনালে 8955664433 নম্বরে ফোন করতে হবে। এই নম্বরে মিসড কলকাতা দেওয়ার কিছুক্ষণ পর SMS -র মাধ্যমে আপনি রেট জানতে পারবেন। এছাড়াও, আপনি অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com ভিজিট করেও উক্ত দিনের সর্বশেষ রেটটি জেনে নিতে সক্ষম হবেন।

সঙ্গে থাকুন ➥
X