পুরী গেলেও হবে না জগন্নাথ দেবের দর্শন, টানা বন্ধ থাকছে মন্দির! হতাশ ভক্তরা

Published on:

puri jagannath temple

শ্বেতা মিত্রঃ বন্ধ পুরীর মন্দিরের দরজা। ভিতরে ঢুকছে বিভিন্ন মেশিন। মন্দিরে ভক্তরাও প্রবেশ করতে পারছেন না। ব্যাপারটা কী? পুরীর মন্দিরের রত্নভান্ডার খোলা হয়েছে। বহু বছর পর খোলা হয়েছে এই রত্নভান্ডার। সেখানে চলছে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার কাজ। হায়দরাবাদের এনজিআরআই থেকে বিশেষ মেশিন ও র‌্যাডার নিয়ে আসা হয়েছে। সে কারণেই শনিবার থেকে মন্দিরের দরজা সাময়িক বন্ধ রাখা হচ্ছে। ফলত এখন যারা জগন্নাথ দেবের মন্দির দর্শন করার জন্য পুরী গিয়েছেন তাঁরা কিছুটা বিপাকে পড়েছেন। শনিবার থেকে এই সমস্যার মুখে পড়ছেন সাধারণ ভক্তরা। আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত মন্দিরের ভিতর কাজ চলছে। এই সময়কালে মন্দিরের ভিতর দর্শণার্থীদের প্রবেশ নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কী কাজ চলছে মন্দিরের ভিতর?

মন্দিরের ভিতর সমীক্ষার কাজ চালানো হচ্ছে। রত্ন ভান্ডারের টেকনিক্যাল সমীক্ষার জন্যই মন্দিরের ভিতরে নিয়ে যাওয়া হচ্ছে বিভিন্ন যন্ত্র। সমীক্ষা চলাকালীন সাধারণ মানুষ যাতে মন্দিরে প্রবেশ করতে না পারেন সে ব্যাপারে সরকারের পক্ষ থেকেই নির্দেশ জারি করা হয়েছে। শনিবার, ২১ সেপ্টেম্বর থেকে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সমীক্ষার কাজ চালানো হবে।

ভক্তদের জন্য কখন বন্ধ রাখা হচ্ছে মন্দির?

শনিবার, ২১ সেপ্টেম্বর থেকে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সমীক্ষার কাজ চালানো হবে। তবে এই ক’দিন মন্দির যে সব সময় যে বন্ধ থাকছে এমনটা নয়। কাজের সময়টুকু দর্শণার্থীদের জন্য দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্দির কর্তপক্ষের তরফে জানানো হয়েছে, দুপুর ১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত জগন্নাথ মন্দির বন্ধ থাকবে।

মন্দির কর্তৃপক্ষ কী বলছে?

দর্শণার্থীদের কথা ভাবতে হচ্ছে মন্দির কর্তৃপক্ষকে। কাজ যাতে দ্রুত শেষ হয় সে ব্যাপারে তাঁরাও সহযোগিতা করছেন। তার ওপর সামনে কার্তিক মাস। জগন্নাথ দেবের পুজো উপলক্ষে ভিড় আরও বাড়বে। তার আগেই কাজ শেষ করার ব্যাপারে আর্জি জানানো হয়েছে। সেই মতো করা হচ্ছে সমীক্ষা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X