চড়চড়িয়ে বাড়বে এই ১০ টি স্টকের দাম, সেপ্টেম্বরে ইনভেস্ট করার জন্য সেরা সুযোগ

Published on:

stock market

দেবপ্রসাদ মুখার্জী: মার্কিন ফেডারেল রিজার্ভ সুদের হার কমানোর পর বিনিয়োগের ক্ষেত্রে আশাবাদী হয়েছেন অনেক বিনিয়োগকারী। ৫০ বেসিস পয়েন্ট সুদের হার কমানোর ফলে বাজারে ইতিবাচক প্রভাব পড়েছে বলে মনে করা হচ্ছে। বিভিন্ন ব্রোকারেজ ফার্মগুলিও এই পরিবর্তনের প্রেক্ষিতে বেশ কিছু শেয়ারকে সম্ভাবনাময় হিসেবে চিহ্নিত করেছে। সম্প্রতি, Axis Securities নামক একটি ব্রোকারেজ ফার্ম ১০ টি স্টক বেছে নিয়েছে। এই স্টকগুলির দাম ২৪ শতাংশ থেকে ৪২ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে মনে করা হচ্ছে। একনজরে এই স্টকগুলি সম্পর্কে জেনে নিন।

(১) আরতি ইন্ডাস্ট্রিজ (Aarti Industries)

এই সংস্থার শেয়ার দাম ৪২ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। ব্রোকারেজ ফার্মটির টার্গেট মূল্য ৮১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, যেখানে এটির বর্তমান মূল্য ৫৭৩.৪৫ টাকা।

(২) স্টিল স্ট্রিপস হুইলস (Steel Strips Wheels)

এই স্টকের টার্গেট মূল্য ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে। স্টকটির বর্তমান মূল্য ২১০.৬৫ টাকা। ফলে শেয়ারটির মূল্য ৪২.৬ শতাংশ পর্যন্ত বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

(৩) ব্যাঙ্ক অফ বরোদা (Bank of Baroda)

রাষ্ট্রায়ত্ত এই ব্যাঙ্কের শেয়ার ৩৬ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। স্টকটির টার্গেট মূল্য ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে, যেখানে এটির বর্তমান মূল্য ২৩৫.৪৫ টাকা।

WhatsApp Community Join Now

(৪) স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)

দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটির শেয়ার মূল্য ৩১.৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। SBI-এর টার্গেট মূল্য ধরা হয়েছে ১০৩০ টাকা, যেখানে এটির বর্তমান মূল্য ৭৮১.৭০ টাকা।

(৫) ওয়েলস্পান লিভিং (Welspun Living)

এই কোম্পানির শেয়ারের মূল্য ৩০.৩ শতাংশ বৃদ্ধি পেতে পারে। বর্তমান মূল্য ১৭১.৯০ টাকা। টার্গেট মূল্য হতে পারে ২২৪ টাকা।

(৬) কেপিআইটি টেকনোলজিস (KPIT Technologies)

এই কোম্পানির স্টকের টার্গেট মূল্য ২১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এটি ২৯.৪ শতাংশ পর্যন্ত বৃদ্ধির ইঙ্গিত দিচ্ছে। স্টকটির বর্তমান মূল্য ১৬৬১.২৫ টাকা।

(৭) জুনিপার হোটেলস (Juniper Hotels)

এই সংস্থার শেয়ারের মূল্য ২৮.৩ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। স্টকের টার্গেট মূল্য ধরা হয়েছে ৪৭৫ টাকা, যেখানে এটির বর্তমানে দাম ৩৭০ টাকা।

(৮) এনএলসি ইন্ডিয়া (NLC India)

এই সংস্থার স্টকের মূল্য ২৬.৪ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। স্টকের বর্তমান মূল্য ২৬৯.০৫ টাকা এবং টার্গেট মূল্য ৩৪০ টাকা।

(৯) ফেডারেল ব্যাঙ্ক (Federal Bank)

এই ব্যাঙ্কের শেয়ারের মূল্য ২৪.৯ শতাংশ বৃদ্ধি পেতে পারে। স্টকের টার্গেট মূল্য ২৩০ টাকা এবং বর্তমান মূল্য ১৮৫.০৪ টাকা।

(১০) জে কুমার ইনফ্রাপ্রোজেক্টস লিমিটেড (J Kumar Infraprojects Ltd)

এই কোম্পানির শেয়ারের মূল্য ২৪.৯ শতাংশ পর্যন্ত বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বর্তমান মূল্য ৭৬০.৪৫ টাকা এবং টার্গেট মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৫০ টাকা।

সতর্কীকরণ : এই তথ্য শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে প্রদান করা হয়েছে এবং এটিকে আর্থিক পরামর্শ বা বিনিয়োগের সুপারিশ হিসেবে গণ্য করা উচিত নয়। শেয়ারবাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ, এবং আপনি এমন টাকা বিনিয়োগ করবেন না যা আপনি হারাতে পারবেন না। বিনিয়োগ সিদ্ধান্ত নেওয়ার আগে সবসময় একজন আর্থিক উপদেষ্টার পরামর্শ নিন। এই তথ্যের ব্যবহার থেকে সৃষ্ট যেকোনো ক্ষতি বা লোকসানের জন্য আমরা দায়ী নই।

সঙ্গে থাকুন ➥
X