বদলাপুরে এনকাউন্টার, পুলিশের গুলিতে ঝাঁঝরা দুই শিশুর যৌন নির্যাতনে অভিযুক্ত

Published on:

badlapur sexual assault

প্রীতি পোদ্দার: সমাজে মেয়েদের নিরাপত্তা নিয়ে বড় বড় উদ্যোগ নেওয়া হলেও কোনো ক্ষেত্রেই মেয়েরা সেফ ফিল করতেই পারছেনা। চারিদিকে থেকে শুধুই উঠে আসছে নির্যাতনের খবর। সম্প্রতি তিলোত্তমার পর এবার মহারাষ্ট্রতে ফের যৌন লালসার শিকার হয়েছে দুই ছাত্রী। পরিস্থিতি এতটাই ভয়ংকর হয়ে উঠেছে যে কলকাতার মতই মহারাষ্ট্রও অগ্নিগর্ভ হয়ে উঠেছিল।

মহারাষ্ট্রতে দুই ছাত্রীকে নির্যাতন!

গত ১ আগস্ট মহারাষ্ট্রের থানের বদলাপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলে চুক্তিভিত্তিক সাফাই কর্মী হিসেবে অক্ষয় শিন্ডেকে নিয়োগ করেছিল স্কুল কর্তৃপক্ষ। কাজে যোগদানের পরে ১০ দিন কাটতে না কাটতেই শৌচালয়ে দুই খুদে পড়ুয়ার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। অভিযোগ উঠেছিল যে শৌচাগার পরিষ্কার করার জন্য গত ১৬ আগস্ট শৌচাগারে দুই ছাত্রীকে যৌন নির্যাতন করেছিল। এই ঘটনায় থানায় দুই শিশুর পরিবার অভিযোগ জানাতে গেলে পুলিশের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ ওঠে। দীর্ঘ ১২ ঘণ্টা পরে অভিযুক্তের বিরুদ্ধে FIR দায়ের হয়।

তদন্তের গাফিলতিতে সাসপেন্ড দুই পুলিশ অফিসারকে

এই ভয়ংকর নিন্দাজনক ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল বদলাপুর। রাস্তা এবং রেলওয়ে স্টেশনে তুমুল বিক্ষোভ শুরু হয়েছিল। সেই পরিস্থিতিতে মহারাষ্ট্র সরকার বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে। কিন্তু তদন্ত প্রক্রিয়ায় ঢিলেমির জন্য সরকার বদলাপুর থানার সিনিয়র পুলিশ ইনস্পেক্টর, অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর এবং হেড কনস্টেবলকে অবিলম্বে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছিলেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। এদিকে সোমবার অক্ষয়ের বিরুদ্ধে নতুন করে একটি মামলা দায়ের করে তার স্ত্রী। তাই গতকাল বিকেল ৫ টা ৩০ মিনিট নাগাদ মুম্বই শহরতলির খারঘরের তালোজা জেল থেকে নিজেদের হেফাজতে নিয়ে আসছিল থানে পুলিশের ত্রাইম ব্রাঞ্চ। কিন্তু বিপত্তি ঘটে সেখানেই।

আত্মরক্ষার্থে গুলি পুলিশের!

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার গাড়িতে করে অভিযুক্ত অক্ষয় শিন্ডেকে নিয়ে যখন পুণেতে যাওয়া হচ্ছিল। তখনই আচমকা এক পুলিশ অফিসারের রিভলভার ছিনিয়ে নেয় অক্ষয়। এবং ২-৩ রাউন্ড গুলি চালায় অভিযুক্ত। আত্মরক্ষার্থে পালটা গুলি চালান অপর এক পুলিশ অফিসার। গুলিতে গুরুতর জখম হয় অক্ষয় এবং আরেক অ্যাসিসট্যান্ট পুলিশ ইনস্পেক্টর। তড়িঘড়ি অক্ষয় এবং অ্যাসিসট্যান্ট পুলিশ ইনস্পেক্টরকে হাসপাতালে নিয়ে গেলে দেখা যায় অক্ষয় মারা গিয়েছে। অন্যদিকে অক্ষয়ের গুলিতে যে অ্যাসিসট্যান্ট পুলিশ ইনস্পেক্টর আহত হয়েছেন, তাঁর এখনও চিকিৎসা চলছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X