পুজোর আগে বোনাস নিয়ে বড় ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী, অ্যাকাউন্টে আসছে আরও বেশি টাকা

Published on:

government employee

শ্বেতা মিত্রঃ একদম দোরগোড়ায় এসে হাজির হয়েছে দুর্গাপুজো। আর এই দুর্গাপুজোকে ঘিরে সকলের নানারকম প্ল্যান ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। শহরে শহরে অলিতে গলিতে শুরু হয়েছে প্যান্ডেল বাঁধার কাজ। অন্যদিকে প্রতিমা গড়ার কাজও একপ্রকার শেষের দিকে তবে এসবের মাঝেই কপাল খুলে যেতে চলেছে রাজ্য সরকারি কর্মীদের। কারণ সকলের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকতে চলেছে দুর্গাপুজোর বোনাস। হ্যাঁ ঠিকই শুনেছেন একদম। আপনিও কি রাজ্য সরকারি কর্মী? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

দুর্গাপুজোর বোনাস নিয়ে ঘোষণা সরকারের

এমনিতে সারা বছরই বাংলা সহ বিভিন্ন রাজ্য সরকারি কর্মী থেকে শুরু করে কেন্দ্রীয় সরকারি কর্মীরা নানা রকম সুযোগ সুবিধা উপভোগ করে আসছেন। মহার্ঘ ভাতা থেকে শুরু করে মহার্ঘ্য ত্রাণ ও অন্যান্য ভাতার মাধ্যমে লক্ষ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী থেকে শুরু করে রাজ্য সরকারি কর্মীরা উপকৃত হচ্ছেনই। সেইসঙ্গে রয়েছে বোনাস, ইনক্রিমেন্ট ইত্যাদি। তবে সকলের নজর এই দুর্গাপুজোর থেকে শুরু করে নানা রকম উৎসবের দিকেই থাকে। এই সময় সকলেরই কমবেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টে কিছুটা হলেও মোটা অংকের টাকা ঢোকে। এবারও তার ব্যতিক্রম ঘটবে না।

দুর্গাপুজোর আবহে এই রাজ্যের সরকার সকল কর্মীদের এক দারুণ চমক দিতে চলেছে। আসলে পুজোর আগে মানিক সাহার নেতৃত্বাধীন ত্রিপুরা সরকার রবিবার বিভিন্ন শ্রেণির সরকারি কর্মচারীদের জন্য উৎসব অনুদান বা পুজোর বোনাস ঘোষণা করেছে। আগামী ৮ অক্টোবর থেকে শুরু হবে দুর্গোৎসব। ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন, বোনাস বৃদ্ধির ফলে বহু কর্মী উপকৃত হবেন।

বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মানিক সাহা নিজের X হ্যান্ডেলে লিখেছেন, রাজ্য সরকার এই বছর বিভিন্ন স্তরের কর্মচারীদের জন্য উৎসব অনুদান বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিভিন্ন স্তরের কর্মীরা এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবেন। শুধু তাই নয় কোন শ্রেণীর কর্মচারীদের কত টাকা অবধি এই বোনাস বৃদ্ধি হয়েছে সেটারও একটা পরিসংখ্যান তুলে ধরেন মুখ্যমন্ত্রী। যেমন গ্ৰুপ সি কর্মীদের ২০০০ টাকা বোনাস দেওয়া হবে। এছাড়া গ্ৰুপ ডি কর্মীদেরও ২০০০ টাকা পুজোর বোনাস হিসেবে দেওয়া হবে। অর্থ দফতরের কর্মীদের ২০০০ টাকা বোনাস দেওয়া হবে। এরপর PTWs/ চুক্তিভিত্তিক কর্মীদের বোনাস হিসেবে ২২০০ টাকা, পেনশন প্রাপকরা ২০০০ টাকা, অঙ্গনওয়ারি/হেলপাররা ২২০০ টাকা, হোমগার্ড/SPOs- রা ২২০০ টাকা এবং সরকার পরিচালিত মন্দিরের পুরোহিতরা ২০০০ টাকা করে বোনাস হিসেবে পেয়ে যাবেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X