হাতের মুঠোয় সরকারি চাকরি, অষ্টম শ্রেণী পাশে রাজ্যে গ্রুপ-ডি কর্মী নিয়োগ, বেতন ১৫০০০ টাকা

Published on:

job recruitment eight pass

শ্বেতা মিত্রঃ রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য রইল এক দুর্দান্ত সুখবর। আপনিও যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং বেকার হয়ে থাকেন তাহলে আজকের প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। জানা গিয়েছে, রাজ্য সরকারের অধীনস্থ সেন্ট্রাল হোস্টেলে বিভিন্ন পদে বিপুল পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পদগুলিতে চাকরি পেতে হলে অবশ্যই প্রার্থীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, চাকরিতে আবেদনের জন্য শেষ তারিখ হল ৪, অক্টোবর ২০২৪।

পদের নাম ও সংখ্যা

বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্য সরকারের অধীনস্থ সেন্ট্রাল হোস্টেলে গ্ৰুপ- ডি কর্মী নিয়োগের জন্য উপযুক্ত প্রার্থীদের কাছে আবেদনপত্র চাওয়া হয়েছে। যে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল কর্মবন্ধু, কুক, হেল্পার, দারোয়ান, মেট্রোন (মহিলা), মহিলা সুপারিনটেন্ডেন্ট। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিটি পদে একজন করে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

এবার আসা যাক শিক্ষাগত যোগ্যতা প্রসঙ্গে। কর্মবন্ধু পদে চাকরির জন্য আবেদনকারীকে যে কোনো স্বীকৃত বিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে। কুক পদে আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই রান্না এবং রান্না সংক্রান্ত বিভিন্ন কাজের অভিজ্ঞতা সহ নূন্যতম অষ্টম শ্রেণী উত্তীর্ণ হয়ে থাকতে হবে। হেল্পার পদে যদি কেউ আবেদন করতে ইচ্ছুক হয়েছে থাকেন তাহলে তাকে অষ্টম শ্রেণী পাশ করা থাকতে হবে। দারোয়ান পদেও চাকরি পেতে আবেদনকারীকে অষ্টম শ্রেণী পাশ, মেট্রোন (মহিলা) পদর চাকরি পেতে মাধ্যমিক পাশ এবং মহিলা সুপারিনটেন্ডেন্ট চাকরি পেতে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূন্যতম স্নাতক পাশ করা থাকতে হবে প্রার্থীকে।

বয়সসীমা

এবার আসা যাক বয়সসীমা প্রসঙ্গে। কর্মবন্ধু, কুক, হেল্পার, দারোয়ান, মেট্রোন (মহিলা), মহিলা সুপারিনটেন্ডেন্ট পদে চাকরির ক্ষেত্রে আবেদন জানাতে প্রার্থীর বয়স ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

WhatsApp Community Join Now

বেতন কাঠামো

এবার আসা যাক বেতন কাঠামো প্রসঙ্গে।

কর্মবন্ধু – ৩০০০ টাকা।

কুক – ৭০০০ টাকা।

হেল্পার – ৫০০০ টাকা।

দারোয়ান – ৬০০০ টাকা।

মেট্রোন (মহিলা)- ৯০০০ টাকা।

মহিলা সুপারিনটেন্ডেন্ট – ১৫, ০০০ টাকা।

কীভাবে আবেদন জানাবেন

এখন স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে কীভাবে আবেদন জানাবেন। এর জন্য প্রার্থীকে আগেই https://jhargram.gov.in/notice_category/recruitment/ এই ওয়েবসাইটে যেতে হবে। উক্ত আবেদনপত্র ডাউনলোড করার পর নির্দিষ্ট তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করতে হবে। এরপর Office of the PO-cum-DWO, BCW& TD, Jhargram, 2nd Floor, Collectorate Complex (Near Jhargram Raj College) PO, PS & Dist. Jhargram, PIN 721507 এই ঠিকানায় নিজের আবেদনপত্রটি পাঠাতে হবে। সকাল ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে এই আবেদনপত্রটি পাঠাতে হবে। এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, রাজ্যের ঝাড়গ্রাম জেলায় এই নিয়োগ করা হবে।

সঙ্গে থাকুন ➥
X