টিকিট, খাওয়া ছাড়াও বন্দে ভারতে উসুল করা হচ্ছে এক্সট্রা চার্জ! রেলের উপর ক্ষুব্ধ জনগণ

Published on:

vande bharat

শ্বেতা মিত্রঃ সাধের বন্দে ভারত নিয়ে এবার বিতর্ক। বিতর্কের কারণ অতিরিক্ত ২০ টাকা চার্জ। কেন নেওয়া হচ্ছে অতিরিক্ত ২০ টাকা? এই প্রশ্নে সোচ্চার নেটিজেনদের একাংশ।

অতিরিক্ত টাকা নিচ্ছে রেল!

সূচনা লগ্ন থেকে বন্দে ভারত এক্সপ্রেস সাধারণ মানুষের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে। প্রাথমিকভাবে কেউ কেউ প্রশ্ন তুলেছিলেন, এতো ভাড়া দিয়ে খুব বেশি লোক কি উঠবে এই ট্রেনে? সব জল্পনার অবসান ঘটিয়ে সময়ের সঙ্গে বন্দে ভারত এক্সপ্রেস হয়েছে আরও জনপ্রিয়। রেল পরিষেবাকে আরও উন্নত করার জন্য একের পর পদক্ষেপ নিয়ে চলেছে কেন্দ্রীয় সরকার। আধুনিক সাজে সজ্জিত করা হচ্ছে বহু স্টেশন। কিন্তু তার মধ্যেও বিতর্ক রয়েছে। বিতর্কের কেন্দ্রে এবার বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা।

ভ্রমণবাবদ ভাড়ার পাশাপাশি খাবারের অপশন থাকেন টিকিট কাটার সময় এই খাবারের দাম দেখানো হয়। যাত্রীরা পছন্দ মতো অপশন বেছে নেওয়ার সুযোগ পান। এই পর্যন্ত সব ঠিক ছিল। সমস্যা দেখা দিয়েছে ২০ টাকার অতিরিক্ত চার্জ নেওয়াকে কেন্দ্র করে। কেন নেওয়া হচ্ছে অতিরিক্ত কুড়ি টাকা চার্জ?

ক্ষুব্ধ যাত্রীরা

বন্দে ভারত এক্সপ্রেসে উঠে বসার কিছুক্ষণ পরেই সবার আসনে দেওয়া হয় জলের বোতল ও খবরের কাগজ। এই দু’টো জিনিস আগে বিনামূল্যে দেওয়া হতো। এখন কাগজ আর জলের বোতলের জন্য অতিরিক্ত কুড়ি টাকা করে নেওয়া শুরু করেছে রেল। এতেই বেজায় ছটেছেন যাত্রীদের একাংশ।

WhatsApp Community Join Now

সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন নেটিজেনরা। তারা সংশ্লিষ্ট দপ্তর ও কর্মকর্তাদের ট্যাগ করে সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে অভিযোগ করছেন। কিছু যাত্রী প্রশ্ন তুলতে শুরু করেছেন, কেন টিকিটে ক্যাটারিং চার্জ অন্তর্ভুক্ত করা হয়নি?

সঙ্গে থাকুন ➥
X