চারিদিক রক্তাক্ত, পুজোর আগে বাংলায় ফের বোমা বিস্ফোরণ, উলুবেড়িয়ায় উড়ল ঘরবাড়ি

Published on:

uluberia

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজ্যে একাধিক জায়গায় বোমা বিস্ফোরণের একাধিক খবর উঠে আসে। কোথাও বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে হাত কেটে বাদ যায়। তো কোথাও এবার পুরো বাড়ি ভেঙে পড়ে। রীতিমত এক আতঙ্কের পরিবেশ তৈরি হয়। সম্প্রতি ফের হাওড়ার উলুবেড়িয়ায় ভয়ঙ্কর বোমা বিস্ফোরণে ভেঙে পড়ল মাটির বাড়ি। এমনকি, ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের বাড়িও। জখম হয়েছেন বেশ কয়েকজন।

বোমা বিস্ফোরণে ভাঙল বাড়ি!

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল অর্থাৎ মঙ্গলবার বিকেলে উলুবেড়িয়া থানা এলাকার তপনা গ্রাম পঞ্চায়েতের ফতেপুর গ্রামে একটি বাড়িতে হঠাৎ বিকট শব্দ হয়ে বিস্ফোরণ ঘটে। কেঁপে ওঠে এলাকা। ঘটনাটি কোথায় ঘটেছে দেখতে যাওয়ায় স্থানীয় বাসিন্দারা চার জনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে। সবাইকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পরে দু’জনের নাম জানা গিয়েছে। শেখ শামসুর এবং শেখ হালিম। সম্পর্কে তাঁরা বাবা-ছেলে।

এখনও পর্যন্ত গ্রেফতারির খবর নেই

পুলিশ সূত্রে প্রাথমিকভাবে জানা গিয়েছে, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ হয়। যার ফলে বাঁশের তৈরি টালির ছাউনি দেওয়া একটি বাড়ি পুরো ভেঙে পড়ে। তবে কী ভাবে এই বিস্ফোরণ হল তা এখনও সম্পূর্ণ জানা যায়নি। গোটা ঘটনা ভালো করে খতিয়ে দেখা শুরু করেছে উলুবেড়িয়া থানার পুলিশ। নমুনা সংগ্রহের জন্য ফরেন্সিক দলকে ডাকা হয়েছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে তার পরেই নিশ্চিত হওয়া যাবে। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কারও আটক বা গ্রেফতারির খবর নেই।

এদিকে স্থানীয় সূত্রে জানা গিয়েছে শেখ সামসুলের কিছুটা দূরে তাঁর আর একটি বাড়ি রয়েছে। সেখানে থাকেন তিনি। পেশায় দর্জি সামসুল। অভিযোগ, দর্জির কাজের পাশাপাশি তিনি বিভিন্ন সময় বোমা তৈরি করে সরবরাহ করতেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কোথাও কোনও গোলমাল হলেই শামসুলের বোমা তৈরি ব্যবসা রমরমিয়ে চলে। এছাড়াও বাসিন্দাদের আরও অভিযোগ, সামসুল এর এই বোমা নিয়ে পুলিশকে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু পুলিশ জেনেও কোনও পদক্ষেপ করেনি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X