দুর্গা পুজোয় ছুটি ক্যান্সেল, আচমকাই নবান্ন থেকে জারি নির্দেশিকা

Published on:

mamata nabanna

ইন্ডিয়া হুড ডেস্ক: হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। সামনেই দুর্গাপুজো। আর তার পরই লক্ষ্মীপুজো, কালীপুজো ও ছট। পরপর ছুটির মরশুম। তাইতো বেশ খুশিতে ডগমগ রাজ্যের সকল কর্মীরা। তবে ছুটির স্বাদ পায় না পুলিশরা। প্রতি বছরই দুর্গাপুজো থেকে ছটপুজো পর্যন্ত পুলিশের ছুটি বাতিল করা হয়। সে অর্থে এটি একটি রুটিন বিজ্ঞপ্তি। কিন্তু চলতি বছরে সেই চিত্র যেন অনেকটাই বদলে গেল। আরজি কর-কাণ্ডের আবহে বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ পরিবর্তন হতে চলেছে।

বিজ্ঞপ্তি দিয়ে পুলিশের ছুটি বাতিল

সূত্রের খবর, গতকাল অর্থাৎ মঙ্গলবার একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া আগামী ১ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত ছুটি নিতে পারবেন না পুলিশকর্মী এবং পুলিশ আধিকারিকেরা। জরুরি প্রয়োজন ছাড়া এই সময়ের মধ্যে ছুটির আর্জিও মঞ্জুর করা হবে না বলে জানানো হয়েছে। তাই এবারেও কলকাতার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কড়া পদক্ষেপ নিতে চলেছে রাজ্য পুলিশ। যদিও মুখ্যমন্ত্রী আগেই বলেছিলেন, পুজো যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, সেই দায়িত্ব সবাইকে নিতে হবে। কোন ক্লাব কি থিম করছে, সেটা পুলিশকে নজর রাখতে হবে। সারা দেশ থেকে অনেক মানুষ আসেন, তাদের যেন কোনও অসুবিধা না হয়।

গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনা প্রকাশ্যে আসার পরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতিবাদে নামেন সাধারণ মানুষ। এখনও মেলেনি তিলোত্তমার সুবিচার। তাই রাজপথে এখনও আন্দোলন এবং বিক্ষোভ হতেই চলেছে। বেশ কিছুদিন আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে উৎসবে ফেরার কথা জানায় সাধারণ মানুষ পাল্টা ঢাক ঢোল পিটিয়ে বিক্ষোভ কর্মসূচিতে নামে। তাই সব দিক থেকে বলা যাচ্ছে চলতি বছর দুর্গাপুজোর চিত্র অনেকটাই পরিবর্তন হতে চলেছে।

কলকাতার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে বৈঠকের ডাক মনোজের!

সম্প্রতি বিনীত গোয়েল এর পরিবর্তে নতুন কলকাতা পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন মনোজ বার্মা। এদিকে প্রশাসনের তরফ থেকে আশঙ্কা করা যাচ্ছে আরজি করের ঘটনাকে সামনে রেখে উৎসবের মরসুমেও কোনো কোনো জায়গায় প্রতিবাদ কর্মসূচির পরিকল্পনা করা হবে। তাই উৎসবের মরসুমে গোটা রাজ্যেই নিরাপত্তায় মুড়ে রাখতে চাইছে পুলিশ। জানা গিয়েছে আজ অর্থাৎ বুধবারই পুজোর সময় কলকাতার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে বৈঠক ডেকেছেন পুলিশ কমিশনার মনোজ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X