৬১-তে প্রয়াত বসিরহাটের তৃণমূল সাংসদ, শোকপ্রকাশ মমতার

Updated on:

haji nurul

শ্বেতা মিত্রঃ বঙ্গ রাজনীতিতে ফের নেমে এলে গভীর শোকের ছায়া। আচমকা প্রয়াত হলেন বসিরহাটের হেভিওয়েট তৃণমূল সাংসদ হাজি নুরুল ইসলাম। দীর্ঘদিন ধরে চিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন বলে খবর। তবে আজ আর শেষ রক্ষা হলো না। জানা গেছে, আজ বুধবার দুপুরে আচমকাই সকলকে অবাক করে প্রয়াত হলেন হেভিয়েট সাংসদ। এদিকে আচমকা শাসক দলের সাংসদের অকাল মৃত্যুতে চমকে গিয়েছেন সকলে।

প্রয়াত তৃণমূল সাংসদ

আজ বুধবার নিজের বাড়িতেই প্রয়াত হয়েছেন হাজি নুরুল ইসলাম। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬১ বছর। সাংসদের পরিবার সূত্রে খরব, দীর্ঘদিন ধরেই লিভার ক্যানসারে ভুগছিলেন তিনি। এরপর আজ বুধবার দুপুরে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তৃণমূল সাংসদ। বুধবার সকাল থেকেই নাকি তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। এরপর তড়িঘড়ি খবর দেওয়া হয় চিকিৎসককে। চিকিৎসকের একটি দল তাঁর বাড়িতে পৌঁছালে সাংসদের এক ঘনিষ্ঠ জানান, হৃদস্পন্দন, নাড়িস্পন্দন পাওয়া যাচ্ছে না। এরপর চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন সাংসদের মৃত্যু হয়েছে। এদিকে লোকসভা ভোট মিটতে না মিটতে সাংসদের এরকম আকস্মিক চলে যাওয়া দলের পক্ষে যথেষ্ট ধাক্কাদায়ক তা আর নতুন করে বলার অপেক্ষায় রাখে না।

শোকবার্তা মমতার

এদিকে বসিরহাটের সাংসদের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, ‘আমার শ্রেষ্ঠ সহকর্মী, আমাদের বসিরহাটের সাংসদ হাজী শেখ নুরুল ইসলামের মৃত্যুর খবর শুনে আমি মর্মাহত। তিনি প্রত্যন্ত সুন্দরবন এলাকায় একজন নিবেদিত সমাজসেবক ছিলেন এবং পিছিয়ে পড়া অঞ্চলের দরিদ্র মানুষের উন্নয়নে কঠোর পরিশ্রম করেছেন। বসিরহাটের মানুষ তাঁর নেতৃত্বকে কোনোদিন ভুলবেন না। আমি তার পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X