সকাল থেকেই মেঘলা আকাশ, দিনভর ভারী বৃষ্টিতে ভিজবে বাংলার ১১ জেলা

Published on:

weather

শ্বেতা মিত্র, কলকাতাঃ বাংলাজুড়ে প্রবল বৃষ্টি হচ্ছে। এদিকে প্রবল বৃষ্টির কারণে তাপমাত্রাও বেশ খানিকটা কমে গিয়েছে। সেইসঙ্গে বাংলার বিভিন্ন জেলায় বন্যার পরিস্থিতি তৈরী হয়েছে। ফুলে ফেঁপে উঠেছে বিভিন্ন নদ-নদী। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজ শুক্রবার থেকে বাংলায় আরও বৃষ্টির মাত্রা বাড়বে। এদিন জেলায় জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস হয়েছে। ইতিমধ্যে বেশ কিছু জায়গা থেকে বর্ষা বিদায় নিতে শুরু করেছে। যদিও শেষ বেলায় নিজের দাপট দেখাচ্ছে বর্ষা। আজ বাংলার কোন কোন জেলায় ভারী বৃষ্টিপাত হবে সেই সম্পর্কে আপনিও কি জানতে ইচ্ছুক? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ প্রথমেই আলোচনা করা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সেই ব্যাপারে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে যে বুলেটিনটি জারি করা হয়েছে সেটি অনুযায়ী, শুক্রবার ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে। বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে শহর কলকাতাতেও।

উত্তরবঙ্গের আবহাওয়া

আপনারও কি আগামী দিনে উত্তরবঙ্গ ঘুরতে যাওয়ার প্ল্যান হচ্ছে? বিশেষ করে আজকে যাচ্ছেন? তাহলে জেনে রাখুন আর সেখানকার আবহাওয়ার হাল হকিকত সম্পর্কে। বুলেটিন অনুযায়ী, আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং থেকে শুরু করে আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। যদিও অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলার জন্য।

কলকাতার আবহাওয়া

দক্ষিণবঙ্গ থেকে শুরু করে উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টি হচ্ছে টানা। এদিকে এই টানা বৃষ্টির হাত থেকে কিন্তু রেহাই পায়নি শহর কলকাতাও। নিম্নচাপের প্রভাবে আজ কলকাতাতেও ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে, এই দিন শহরে আকাশ আংশিক মেঘলা থাকবে সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর শহর কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X