সপ্তাহের শেষে ফের মহার্ঘ হল সোনা, ১ হাজার টাকা বৃদ্ধি রুপোর দামেও

Published on:

gold price

শ্বেতা মিত্রঃ সপ্তাহের শেষে ফের একবার সোনা ও রুপোর দামে বিরাট রকমের চমক লক্ষ্য করা গেল। গতকাল বৃহস্পতিবার অর্থাৎ লক্ষ্মীবারে সোনা ও রুপোর দামে কিছুটা হলেও কিন্তু স্বস্তি মিলেছিল। তবে আজ আজ শুক্রবার হতে না হতেই ফের একবার দাম বেড়ে গেল। ফলে স্বাভাবিকভাবে পুজোর সময় বড় ধাক্কা খেলেন সাধারণ ঘরের মানুষ। সামনেই রয়েছে দুর্গাপুজো থেকে শুরু করে আরও নানা উৎসব। আবার রয়েছে বিয়ের উৎসবও। ফলে বিয়ে সোনার গয়না ছাড়া একপ্রকার অসম্পূর্ণ। বিগত লাগাতার কিছু সময় ধরে সোনা-রুপোর দামে ওঠানামা অব্যাহত রয়েছে। আজও কিন্তু তার কোনওরকম ব্যতিক্রম ঘটল না। আপনিও কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? কলকাতা শহরের বাসিন্দা? তাহলে দোকানে যাওয়ার আগে থেকে জেনে নিন রেট।

সোনার দাম

জানলে চমকে উঠবেন যে আজ শুক্রবার সোনা ও রুপো, দুইয়েরই দাম এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। যেমন ২২ ক্যারটে আই ১০ গ্রাম সোনার দাম ৪০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৭১, ০০০ টাকায়। অন্যদিকে ১০০ গ্রামের দাম ৪০০০ টাকা পর্যন্ত বেড়ে বিক্রি হচ্ছে ৭, ১০, ০০০ টাকায়।

এবার আসা যাক ২৪ ক্যারটের দাম প্রসঙ্গে। আজ কেউ যদি ২৪ ক্যারটে ১০ গ্রাম সোনা কিনতে যান তাহলে তার আজ কিনতে খরচ পড়বে ৭৭, ৪৫০ টাকা মতো। আজ শুক্রবার ২৪ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ৪৩০ টাকা অবধি বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে আর ২৪ ক্যারটে ১০০ গ্রাম সোনার দাম ৪৩০০ টাকা অবধি বেড়েছে। ফলে বিক্রি হচ্ছে ৭, ৭৪, ৫০০ টাকায়। ২২ এবং ২৪ ক্যারাটে পাশাপাশি এদিন ১৮ ক্যারটেও সোনার দাম এক ধাক্কায় অনেকটাই বেড়েছে। ১০ গ্রামে ৩২০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৫৮, ০৯০ টাকায়। এছাড়া ১০০ গ্রামে ৩২০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৫, ৮০,৯০০ টাকায়।

রুপোর দাম 

কলকাতা শহরে আজ সোনার পাশাপাশি রুপোর দামও এক লহমায় অনেকটাই বেড়েছে। আর কয়েক দিনের মাথায় রূপোর দাম এক লাখ টাকা অবধি ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। আজ ১০০ গ্রাম রুপো বিক্রি হচ্ছে ৯৬০০ টাকায়। গতকাল এই দাম ছিল ৯৫০০ টাকা। এদিকে এক কেজি রুপোর দাম আজ বিক্রি হচ্ছে ৯৬,০০০ টাকায়। গতকাল এই দাম ছিল ৯৫, ০০০ টাকা মতো।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X