পাকিস্তানকে হারিয়েছেন কোহলি, এদিকে বড় জয় পেলেন আম্বানিও

Published on:

A rare record was created in the India-Pakistan match.

বিক্রম ব্যানার্জী, কলকাতা: রবিবার মরুদেশের মহারণে রেকর্ডের ছড়াছড়ি। বহু প্রতীক্ষিত ভারত (India)-পাকিস্তান (Pakistan) দুই চির প্রতিদ্বন্দ্বী দলের সম্মুখ সমরে তৈরি হয়েছে একাধিক নতুন রেকর্ড। তেমনই ভেঙেছে বহু তাবড় তারকার কীর্তিও। সেই তালিকায় রবিতে সবচেয়ে উল্লেখযোগ্য হয়ে উঠেছেন ভারতীয় মহা তারকা বিরাট কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ তাঁর আগা গোড়াই পছন্দের। আর সেই ম্যাচেই রান দাতার ভূমিকা পালন করেছেন কোহলি।

পাশাপাশি পাক বোলারদের নিশানা বানিয়ে ছুঁয়ে ফেলেছেন ওয়ানডের 14 হাজার রানের মাইলফলক। কোহলির পাশাপাশি ছোট-বড় রেকর্ডে নাম জড়িয়েছে দুই দেশের খেলোয়াড়দেরই। তবে সেসব রেকর্ডের মাঝেই বিরাট কীর্তি ঘটিয়েছেন ভারতীয় দর্শক। গত রবিবার ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচ সম্পূর্ণ নিখরচায় দেখার সুযোগ ছিল Jio Cinema ও Disney+ Hotstar-এর মিলিতে সংস্করণ JioHotstar-এ। আর সেই মঞ্চেই দর্শকদের কীর্তিতে নয়া রেকর্ড গড়ে ফেললেন ভারতীয় শিল্পপতি মুকেশ আম্বানিও।

ভারত-পাকিস্তান ম্যাচে বিরল রেকর্ড

গত রবিবার দুবাইয়ের মাঠে নির্ধারিত সময়ে গড়িয়েছিল ভারত বনাম পাকিস্তানের ম্যাচ। এদিন রক্তে মিশে থাকা ক্রিকেট প্রেম যেন উসকে গিয়েছিল ভারতীয় ভক্তদের। বহু বছর পেরিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ, একেবারেই হাতছাড়া করতে চাননি ভক্তরা। তাই বিনামূল্যে পাওয়া JioHotstar-এর দুর্দান্ত অফার লুফে নিয়েছিলেন ক্রিকেটপ্রেমী মানুষজন। এদিন ম্যাচ শুরু হতেই নিজস্ব মোবাইল, ডেক্সটপ, ল্যাপটপ এমনকি স্মার্ট টিভিতেও JioHotstar-এ ভারত বনাম পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ চালিয়ে বলেছিলেন ভারতীয়রা। আর এই সূত্র ধরেই বিরাট রেকর্ড গড়ে ফেলেছে আম্বানি সংস্থা।

সূত্র বলছে, ভারত বনাম পাকিস্তানের ম্যাচ চলাকালীন JioHotstar-এর দর্শক সংখ্যা ছিল 60 কোটিরও বেশি। যদিও এই সংখ্যাটা ছিল ভারত পাকিস্তান ম্যাচের শেষ বলের সময়। এর আগে ম্যাচের শুরুতে রিজওয়ানদের ইনিংস ইনিংস চলাকালীন JioHotstar প্ল্যাটফর্মে ম্যাচের দর্শক সংখ্যা ছিল 6.8 কোটি(শুরুর দিকে)। তবে ম্যাচ যখন পাকিস্তানের ইনিংসের শেষ ওভারে গড়ায় ঠিক সেই সময়ে JioHotstar এর ভিউয়ারশিপ হয়ে যায় 32.2 কোটি।

তবে পাকিস্তানের শুরুটা সেভাবে জমকালো না হলেও ভারতের ইনিংস শুরু হতেই JioHotstar এ লাফিয়ে বেড়েছিল দর্শক সংখ্যা। জানা যাচ্ছে, ভারতের ইনিংস শুরু হতেই প্ল্যাটফর্মটির দর্শক সংখ্যা গিয়ে দাঁড়ায় 33.8 কোটিতে। সূত্র বলছে, পরবর্তীতে বিরাটের সফর যত চওড়া হয়েছে ততই বেড়েছে দর্শক সংখ্যা। যার জেরে ভারতীয় দর্শকদের কীর্তিতে বিরল রেকর্ড তৈরি হয়েছে ইন্ডিয়া পাকিস্তান ম্যাচেও।

সব রেকর্ড চাপিয়ে গেল 2025 সালের ভারত-পাক ম্যাচ

বেশ কয়েকটি রিপোর্ট মারফত খবর, 2023 সালে ওডিআই বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ চলাকালীন Disney+ Hotstar-এ দর্শক সংখ্যা ছিল 3.5 কোটি। তারা প্রত্যেকেই ম্যাচ চলাকালীন অনলাইন ছিলেন। তবে সংখ্যাটা কমে দাঁড়ায় ভারত-পাকিস্তান এশিয়া কাপ ম্যাচে। জানা গিয়েছে, এশিয়া কাপের ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচেও দর্শক সংখ্যাটা কোটির গন্ডি ছড়িয়েছিল। তবে তা 2023 ওয়ানডে বিশ্বকাপের তুলনায় অনেকটাই কম। সূত্র বলছে, এই সময় ভারত পাকিস্তান ম্যাচ দেখছিলেন মাত্র 2.8 কোটি মানুষ।

অবশ্যই পড়ুন: শচীনের পর চ্যাম্পিয়নস ট্রফিতে এবার গেইল, সৌরভের মহা রেকর্ড ভাঙবেন কোহলি

তবে সব চিত্র বদলে গেল 2025 চ্যাম্পিয়নস ট্রফির ভারত-পাকিস্তান ম্যাচে। ওয়াকিবহাল মহলের দাবি, ভারত বনাম পাকিস্তানের ম্যাচকে সামনে রেখেই তড়িঘড়ি Disney + Hotstar এর সাথে গাঁটছড়া বেঁধে JioHotstar বাজারে এনেছেন মুকেশ আম্বানি। আর তাতেই ধরা দিয়েছে বিরাট সাফল্য। রিপোর্ট বলছে, পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মাদের লড়াইটা চাক্ষুষ করতে 60 কোটিরও বেশি দর্শক JioHotstar প্ল্যাটফর্মটিতে অ্যাকটিভ ছিলেন। যার দরুণ বিরাট লভ্যাংশ ঘরে তুলেছে আম্বানি সংস্থা।

গুরুত্বপূর্ণ খবরের জন্যJoin Group
চাকরির খবরের জন্যJoin Hood Jobs
রাশিফলের জন্যJoin Hood Rashifal
খেলার খবরের জন্যJoin Whatsapp
সঙ্গে থাকুন ➥