একেবারে ৩,১৭০,০০,০০,০০০! সব রেকর্ড গুঁড়িয়ে দিল বিরাট-শ্রেয়সদের IPL ফাইনাল

Published on:

IPL 2025 final match sets a huge record

বিক্রম ব্যানার্জী, কলকাতা: উত্তেজনা ধরে রেখেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গত মরসুমের ফাইনালে (IPL 2025 Final) উঠেছিল চিরকুমার রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু। তবে সেই আসরেই পাঞ্জাব কিংসকে হারিয়ে যাবতীয় অপবাদ সহ চোকার্স তকমা ঘুঁচিয়ে প্রথমবারের জন্য IPL ফাইনাল জিতেছে RCB। যেই মাহেন্দ্রক্ষণের সাক্ষী থেকেছেন ভক্তরা। আর সেই নিরিখেই এবার ইতিহাস লিখে ফেলল IPL 2025 ফাইনাল। কিন্তু কী এমন ঘটেছে গত মরসুমে?

গুরুত্বপূর্ণ খবর পড়তে জয়েন করুন Join Now

ইতিহাসের পাতায় নতুন অধ্যায় লিখল IPL 2025

বেশ কয়েকটি রিপোর্ট অনুযায়ী, গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম পাঞ্জাব কিংসের মহাযুদ্ধ দেখতে JioHotstar প্ল্যাটফর্মে হাজির হয়েছিলেন অসংখ্য মানুষ। এ প্রসঙ্গে রিলায়েন্সের মালিকানাধীন OTT প্ল্যাটফর্ম JioHotstar দাবি করেছে, গত মরসুমে অন্তত 31.7 বিলিয়ন মিনিট সময় ধরে IPL ফাইনাল দেখেছেন ক্রিকেটপ্রেমীরা।

জানা যায়, টিভি এবং ডিজিটাল প্ল্যাটফর্ম মিলিয়ে 31.7 বিলিয়ন মিনিটের হিসেব দিয়েছে JioHotstar। আর সেই নিরিখেই এবার বিশ্বরেকর্ড গড়ে ফেলল IPL 2025 মরসুমের ফাইনাল ম্যাচ। হ্যাঁ, জানা গিয়ে, বিশ্বের দ্বিতীয় কোনও টি-টোয়েন্টি লিগ ফাইনাল এত সময় ধরে দেখেননি ভক্তরা। ফলত, দর্শকদের মূল্যবান সময় থেকে একেবারে 3 হাজার 170 মিনিট ছিনিয়ে নিয়ে ইতিহাসের পাতায় নতুন অধ্যায় লিখে ফেলল IPL 2025 ফাইনাল।

বাছায় করা খবর নিজের মোবাইলে পেতে Join Now

অবশ্যই পড়ুন: আচমকাই ভোর ৪টে থেকে মেট্রো চালানোর সিদ্ধান্ত!

IPL 2025 ফাইনাল দেখেছেন কোটি কোটি মানুষ

বেশ কয়েকটি রিপোর্ট ঘেঁটে জানা গেল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অষ্টদশ সংস্করণের ফাইনাল ম্যাচের স্বাদ গ্রহণ করতে টিভি খুলে বসেছিলেন অন্তত 16.9 কোটি মানুষ। যা টি-টোয়েন্টি লিগের ক্ষেত্রে নতুন নজির। পাশাপাশি JioHotstar প্ল্যাটফর্ম থেকে IPL 2025 মরসুমের ফাইনাল ম্যাচটি দেখেছেন 89.2 কোটি মানুষ।

সব মিলিয়ে বলা যায়, টিভিতে ফাইনাল ম্যাচের পেছনে দর্শকরা সময় দিয়েছেন 1.5 হাজার কোটি মিনিট, অন্যদিকে অনলাইনে JioHotstar প্ল্যাটফর্মে IPL ফাইনাল দেখেতে দর্শকদের সময় গিয়েছে মোট 1.6 হাজার কোটি মিনিট। বলা বাহুল্য, শেষ হওয়া IPL 2025 মরসুমের সব ম্যাচ মিলিয়ে দর্শকরা সময় দিয়েছেন অন্তত 84 হাজার কোটি মিনিট, যা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে।

গুরুত্বপূর্ণ খবরের জন্যJoin Group
চাকরির খবরের জন্যJoin Hood Jobs
রাশিফলের জন্যJoin Hood Rashifal
খেলার খবরের জন্যJoin Whatsapp
সঙ্গে থাকুন ➥
Join Group