Ola, Uber ক্যাব বুকিংয়ে নিয়ম পরিবর্তন

Published on:

Online Cab Booking

প্রীতি পোদ্দার, কলকাতা: বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, ক্যাবে (Online Cab Booking) ওঠার সময় যাত্রীদের ফোনে অন্য ভাড়া দেখায় কিন্তু পরে গন্তব্যে পৌঁছানোর পরে সেই ভাড়া অন্য দেখায়। যা নিয়ে চালক এবং যাত্রীদের মধ্যে ঝামেলা শুরু হয়ে যায়। তবে এই ঘটনা দু-একজন যাত্রীতে সীমাবদ্ধ নেই। অনলাইন অ্যাপ ক্যাবের চালকদের অনেকেই জানাচ্ছেন, বিভিন্ন জায়গায় ট্রিপ শেষের পরে ভাড়া নিয়ে ঝামেলা তৈরি হয়। এবার এই সমস্যার সমাধানের জন্য নেওয়া হল বড় পদক্ষেপ।

গুরুত্বপূর্ণ খবর পড়তে জয়েন করুন Join Now

ভাড়া নিয়ে জটলা চালকদের

চালকদের কথায়, অনেক সময় ক্যাব নিয়ে রাস্তায় বড় যানজটের মুখে পড়তে হয়, সেক্ষেত্রে যেহেতু দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় তার জন্য অতিরিক্ত চার্জ যুক্ত হতে পারে। আবার চালক যদি পিক-আপ লোকেশনে পৌঁছে অনেকক্ষণ অপেক্ষা করে তাহলে সেক্ষেত্রেও ওয়েটিং চার্জ জুড়ে যায়।

কোনো ক্ষেত্রে অতিরিক্ত ২০ টাকাও নেওয়া হয় তো কোনো সময় ভাড়া ৩০ টাকাও নেওয়া হয়। কিন্তু সেটা ২০০ টাকার বেশি হওয়া স্বাভাবিক নয়। তাই অনেক যাত্রী ভাড়া নিয়ে বেশ ক্ষিপ্ত হয়ে ওঠেন, কেউ কেউ ভাড়া দিতে অস্বীকারও করেন।

বাছায় করা খবর নিজের মোবাইলে পেতে Join Now

নিতে হবে স্ক্রিনশট

দিনের পর দিন এই বাড়তি ভাড়া নিয়ে এক বিরাট সমস্যা তৈরি হয়েই চলেছে। এদিকে এই সমস্যা মেটানোর কোনো তোড়জোড় শুরু হয়নি। এমনকি রাজ্য পরিবহণ দপ্তরের হস্তক্ষেপেও কাজ হয়নি। তাই এমতাবস্থায় প্রাথমিক সমাধান হিসেবে যাত্রীরা অ্যাপ ক্যাবে ওঠার আগে বুকিংয়ের (Online Cab Booking) সময়ের ভাড়ার একটা স্ক্রিনশট নিয়ে রাখতে বলা হচ্ছে। পরে ট্রিপ শেষ হলে বেশি ভাড়া দেখালে তার স্ক্রিনশট নিয়ে দু’টো স্ক্রিনশটই সার্ভিস প্রোভাইডারের রিড্রেসাল সেলে ই–মেল করতে হবে। তাতেই আশা করা যাচ্ছে সমস্যার সমাধান হবে।

আরও পড়ুন: কলকাতা বিমানবন্দরের ২০ কিমির মধ্যে… জারি নয়া নিয়ম

কী বলছেন ক্যাব চালকদের সংগঠন?

এই প্রসঙ্গে, অনলাইন ক্যাব চালকদের সংগঠন অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড-এর সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, “অনেক অনুরোধ সত্ত্বেও অ্যাপ ক্যাব সংস্থাগুলি কলকাতায় কোনও অফিস খোলেনি। তাই যাত্রীদের উচিত ট্রিপ শুরুর আগে এবং বুকিংয়ের সময়ের ভাড়ার স্ক্রিনশট তুলে রাখা। ট্রিপ শেষ হওয়ার পর যদি বেশি ভাড়া দাবি করা হয়, তাহলে সেই স্ক্রিনশট-সহ সার্ভিস প্রোভাইডারকে ই-মেল করলে সমস্যা মেটার সম্ভাবনা থাকে।”

এছাড়াও সংগঠনের তরফে জানানো হচ্ছে, সার্ভিস প্রোভাইডার Uber-এর হেল্পলাইন নম্বর – (০৮০) ৪৬৮৫২৯৯৯। এবং রিড্রেসাল সেলের ই–মেল আইডি – [email protected]। Ola-র ক্ষেত্রে হেল্পলাইন নম্বর (০৮০) ৩৭৮৭১০১৮২৮ এবং (০৮০) ৪১৪৩৭১২১। আর রিড্রেসাল সেলের ই–মেল আইডি – [email protected]

রাজ্য রাজনীতি, বিনোদন থেকে শুরু করে খেলা সংক্রান্ত নানা ধরনের খবরের লেটেস্ট আপডেট পেতে এখনই ফলো করুন আমাদের India Hood Bangla কে।

গুরুত্বপূর্ণ খবরের জন্যJoin Group
চাকরির খবরের জন্যJoin Hood Jobs
রাশিফলের জন্যJoin Hood Rashifal
খেলার খবরের জন্যJoin Whatsapp
সঙ্গে থাকুন ➥
Join Group