আজ কৌশিকী অমাবস্যায় ভর সন্ধেয় করুন এই ৪ কাজ, খুলে যাবে ভাগ্য

Published on:

kaushiki amavasya tarapith

কলকাতাঃ সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে এসে গেল সেই দিন। আজ ২ সেপ্টেম্বর। আর এই ২ সেপ্টেম্বর বহু মানুষের কাছে একটা বিশেষ দিন হিসেবে গণ্য হচ্ছে। কারণ আজ রয়েছে কৌশিকী অমাবস্যা। আর বলা হয় আজকের দিনে কেউ যদি মা কালীর কাছে কিছু চান তাহলে তার সেই মনস্কামনা পূরণ হয়ে যায়। এমনিতে হিন্দু ধর্মে এই কৌশিকী অমাবস্যার মাহাত্ম্য আলাদাই রয়েছে। আজকের দিনে তারাপীঠ সহ বহু জায়গায় ধুমধাম করে মা কালী, মা রক্ষা কালী বা মা তারা যাই বলুন না কেন তাঁর আরাধনা করা হয়। তবে আজকের দিনটি একটু বিশেষ হতে চলেছে বলে দাবি করা হয়েছে। তন্ত্রসাধনার জন্য এই অমাবস্যাকে খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। অনেকেই আছেন যারা তন্ত্রসাধনা দেখতে এবং মা তারার আরধনা দেখতে তারাপীঠে গিয়ে গিয়ে ভিড় জমান।

আজ কৌশিকী অমাবস্যা

জানা গিয়েছে, হিন্দু শাস্ত্র মতে ভাদ্র মাসের অমাবস্যার এই দিনটি খুব গুরুত্ব পূর্ণ। পঞ্জিকা অনুসারে, ভাদ্রমাসে অমাবস্যা ২০২৪-এর ২ সেপ্টেম্বর পড়েছে। অমাবস্যা স্থায়ী হবে ১৭ ভাদ্র মঙ্গলবার সকাল ৬টা ৩১ মিনিট পর্যন্ত অর্থাৎ ইংরেজির ৩ সেপ্টেম্বর। আজকের দিনটি সকলের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এমনিতেই অনেক অমাবস্যা আসে যায় কিন্তু কৌশিকী অমাবস্যা হিন্দু ধর্মে একটি আলাদা এই মাহাত্ম্য রাখে।

বিশ্বাস করা হয়, অমাবস্যাতেই একমাত্র স্বর্গ-মত্যের দুয়ার মুহূর্তের জন্য খুলে যায়। যারা সিদ্ধি লাভ করতে চান তাদের জন্য আজকের দিনটি ভীষণ গুরুত্বপূর্ণ। অনেকেই হয়তো জানেন তো আবার অনেকেই হয়তো জানেন না যে এই অমাবস্যার রাত্রিকে তারা রাত্রি বলা হয়ে থাকে। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজকের দিনে আপনি যদি কিছু বিশেষ কাজ করেন তাহলে আপনি আপনার জীবন থেকে সকল সমস্যা থেকে অনায়াসেই মুক্তি পেয়ে যাবেন। হ্যাঁ ঠিকই শুনেছেন।

কৌশিকী অমাবস্যায় করুন এই বিশেষ কাজ

এখন আপনিও নিশ্চয় ভাবছেন যে এই কৌশিকী অমাবস্যায় কী এমন কাজ রয়েছে যা করলে আপনার জীবনের সব সমস্যার সমাধান হয়ে যাবে? জানতে হলে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর।

WhatsApp Community Join Now

১) আজকের দিনে বাড়িঘরকে মোটেও নোংরা হতে দেবেন না। বাড়ি ঘর ভালভাবে পরিষ্কার করতে হবে।

২) শুকনো নারকেল নিতে হবে, যাতে জল না থাকে৷ তারপর নারকেলের মাথার দিকটা একটু ফুটো করে তার ভিতরে চিনি ভর্তি করতে হবে এবং বাড়ি থেকে বেশ খানিকটা দূরে যেখানে পিঁপড়ে আসে এরকম স্থানে কোনও গাছের নিচে এই নারকেলটিকে পুঁতে দিতে হবে৷ তবে এটা লোকচক্ষুর আড়ালে করতে হবে।

৩) আজ কৌশিকী অমাবস্যার দিন সদর দরজার সামনে তিলের তেলের প্রদীপ জ্বালান, এতে করে ভাল ফল পাবেন৷ বলা হয়, প্রদীপ ইতিবাচক শক্তি ঘরে নিয়ে আসে এবং নেতিবাচক শক্তিকে দূর করে৷

৪) সন্ধের সময়ে একটি কুয়োতে বেশ কয়েক চামচ কাঁচা দুধ ঢালতে হবে। তবে একটি বিষয় খেয়াল রাখতে হবে, কুয়োটি যেন শুকনো থাকে এবং কোনরকম তাতে যেন জল না থাকে। এই কাজগুলি করলে আপনার জীবন থেকে সকল সমস্যা দূর হতে পারে।

সঙ্গে থাকুন ➥
X