জলের দরে এসি, ফ্রিজ, মনোপলি করতে নতুন কোম্পানি নিয়ে হাজির মুকেশ আম্বানি! 

Published on:

Mukesh ambani Wyzr

বর্তমান সময়ে যেদিকেই তাকানো যায় সেদিকেই শুধুমাত্র রিলায়েন্স আর রিলায়েন্স। এনার্জি সেক্টর থেকে শুরু করে টেলিকম সেক্টর… সর্বত্র একপ্রকার দাপিয়ে বেড়াচ্ছে ভারতের ধনকুবের ব্যবসায়ী মুকেশ আম্বানির রিলায়েন্স সংস্থা। জামাকাপড় থেকে শুরু করে সস্তায় ইন্টারনেট, জুয়েলারি, কোন সেক্টরে না নেই এই রিলায়েন্স। তবে এবার রিলায়েন্সের মুকুটে আরো এক নয়া পালক জুড়তে চলেছে।

এবার রিলায়েন্স এমন এক সিদ্ধান্ত নিয়েছে যার দরুণ বিরাতভাবে উপকৃত হবেন সাধারণ আমজনতা। রিলায়েন্সের দরুণ এবার সাধারণ মানুষ এসি, ফ্রিজ থেকে শুরু করে আরো অন্যান্য ইলেকট্রনিক জিনিস অত্যন্ত সস্তায় পেয়ে যাবেন। হ্যাঁ শুনতে অবাক লাগলো এটাই একদম দিনের আলোর মতো সত্যি। এবার মানুষের ঘরেও বিরাজ করবে রিলায়েন্সের একের পর এক প্রোডাক্ট।

আসলে রিলায়েন্স আরো একটি নতুন ব্র্যান্ড চালু করতে চলেছে, যার নাম হল Wyzr। ইলেকট্রনিক ও হোম অ্যাপ্লায়েন্স খাতে প্রবেশ করতে যাচ্ছে রিলায়েন্স। সস্তা এসি, ফ্রিজ, টিভি, কুলারের মতো ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স ব্যবসায় নামার প্রস্তুতি নিচ্ছে রিলায়েন্স। হোম অ্যাপ্লায়েন্স ব্যবসায় প্রবেশের সঙ্গে সঙ্গে বিদেশি প্রতিষ্ঠানগুলোকে জোরদার টক্কর দিতে ময়দানে নামছে মুকেশ আম্বানির কোম্পানি বলে মনে হচ্ছে। Wyzr এয়ার কুলার বাজারে ইতিমধ্যে লঞ্চ করেছে। টেলিভিশন, ওয়াশিং মেশিন, রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার, ছোট ডিভাইস এবং এলইডি বাল্ব থেকে শুরু করে আরো অনেক কিছু আনার ছক কষছে কোম্পানি। WYZR পণ্যগুলি রিলায়েন্স ডিজিটাল স্টোর, ডিলার, আঞ্চলিক খুচরা চেইন, অ্যামাজন এবং ফ্লিপকার্টের মতো ই-কমার্স প্ল্যাটফর্ম সহ একাধিক চ্যানেলের মাধ্যমে পেয়ে যাবেন মানুষ।

এখন নিশ্চয়ই ভাবছেন যে এই জিনিসগুলি কোথায় তৈরি হবে? তাহলে সে বিষয়ে আপনাদের জানিয়ে রাখি, , ইলেকট্রনিক্স উৎপাদন খাতে আধিপত্য বাড়াতে ২০২২ সালে মার্কিন প্রতিষ্ঠান সানমিনায় বিনিয়োগ করে রিলায়েন্স। সানমিনার ভারতীয় ইউনিটে ১৬৭০ কোটি টাকা বিনিয়োগ করে সংস্থাটি ৫০.১ শতাংশ ইক্যুইটি অর্জন করেছিল। চেন্নাইয়ে সানমিনার ১০০ একরের একটি বড় কারখানা রয়েছে। বলা হচ্ছে, রিলায়েন্সের Wyzr পণ্য তৈরি হবে এই কারখানা থেকে। তবে এ বিষয়ে এখনো অবধি কোম্পানির তরফে সরাসরি কিছু জানানো হয়নি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X