যেতে হবে না হাট বাজার, বাড়িতে বসেই পেয়ে যাবেন মাসকাবারি, মেগা প্ল্যান মুকেশ আম্বানির 

Published on:

Mukesh Ambani Jio Mart

মুকেশ আম্বানি…দেশের একজন ধনকুবের ব্যবসায়ী। এমন কোনও সেক্টর হয়তো বাকি নেই যেখানে এন্ট্রি নেননি তিনি। মুকেশ আম্বানির কত দূর দূর অবধি ছড়িয়ে ছিটিয়ে রয়েছে তার ইয়ত্তা হয়তো সাধারণ মানুষের কাছে নেই। তবে ভারত তথা এশিয়ার অন্যতম ধনী ব্যবসায়ী এমন এক সেক্টরে এন্ট্রি নিতে চলেছেন যা শোনার পর বাঘা বাঘা কোম্পানি হয়তো অস্বস্তিতে পড়ে যাবে।

মানুষের বাড়ি বাড়ি জিনিস পাঠাবেন আম্বানি

Blinkit, Bigbasket থেকে শুরু করে Zepto কোম্পানিকে এবার জোরদার টক্কর দিতে ময়দানে নামতে চলেছেন মুকেশ আম্বানি। Blinkit, Bigbasket থেকে শুরু করে Zepto…এই কোম্পানিগুলি যে কোনও জিনিস চোখের নিমিষে মানুষের বাড়ির দোরগোড়ায় পৌঁছে দেওয়ার কাজ করে। এই সমগ্র পরিষেবাটিকে বলা হয় ক্যুইক কমার্স সেক্টর। এবার এই সেক্টরে মেগা এন্ট্রি নিতে চলেছে মুকেশ আম্বানির কোম্পানি।

৩০ মিনিটে বাড়িতে পৌঁছে যাবে মাসকাবারি

এবার যাতে মাত্র ৩০ মিনিটের মধ্যে আপনার বাড়িতে মাসকাবারি পৌঁছে যেতে পারে তার ব্যবস্থা করবে মুকেশ আম্বানির কোম্পানি Jio Mart। সূত্রের খবর, জুন মাসের গোড়ার দিকে এই পরিষেবা শুরু করতে পারে রিলায়েন্স রিটেলের জিওমার্ট। এই সেক্টরে রিলায়েন্স জোম্যাটোর ব্লিঙ্কিট, টাটা গ্রুপের বিগবাস্কেট, সুইগির ইন্সটামার্ট এবং জেপ্টোর সঙ্গে সরাসরি প্রতিযোগিতা করবে বলে মনে হচ্ছে। প্রাথমিকভাবে, জিওমার্ট ৭ থেকে ৮টি শহরের বাড়ি বাড়ি মাসকাবারি বাজার দ্রুত সরবরাহ করবে। জিও মার্ট এর আগে ৯০ মিনিটের মধ্যে ডেইভারি করার জন্য জিওমার্ট এক্সপ্রেস পরিষেবা শুরু করেছিল, তবে প্রায় এক বছর আগে এটি বন্ধ করে দেওয়া হয়েছিল। এখন কোম্পানি ৩০ মিনিটেরও কম সময়ে ডেলিভারি করার ছক কষছে। ১৫ থেকে ৩০ মিনিটের মধ্যে ফাস্ট ডেলিভারি করবে সংস্থা।

অস্বস্তি বাড়বে Blinkit, Bigbasket, Zepto-র

বর্তমান সময়ে Blinkit, Bigbasket, Zepto-র মতো কোম্পানিগুলি ১০ থেকে ১৫ মিনিটের ব্যবধানে বাড়ি বাড়ি জিনিসপত্র ডেলিভারি করে। বিভিন্ন ধরনের গ্রসারি এবং নন গ্রসারি জিনিস সরবরাহ করে কোম্পানিগুলি। তবে আম্বানির নতুন প্ল্যানের জেরে কোম্পানিগুলি যথেষ্ট অস্বস্তিতে পড়বে তা বলাই বাহুল্য।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X