বিরাট ধাক্কা, ক্ষতি ৬২৭০৭ কোটির! গরিব হচ্ছেন রতন টাটা? জানুন কি হল

Published on:

ratan tata sad

কলকাতাঃ রতন টাটা… ভারতের অন্যতম ধনকুবের মানুষ। এমন কোনও সেক্টর হয়তো বাকি নেই যেখানে তাঁর সাম্রাজ্য রয়েছে। বড় ব্যবসায়ীর পাশাপাশি তিনি সকলে মনে এক আলাদাই জায়গা করে নিয়েছে নিজের ধাতব্য কাজের জন্য। সাধারণ মানুষ থেকে শুরু করে পশুদের জন্য তার একের পর এক নজিরবিহীন কাজ সকলকে চমকে দিয়েছে। তবে কিন্তু একি হাল হল রতন টাটার! তবে কি তিনি গরীব হয়ে যাচ্ছেন? আবার কি তাকে শূন্য থেকে শুরু করতে হবে? কারণ রাতারাতি তিনি কয়েক হাজার কোটি টাকা খোলেন বলে জানা যাচ্ছে।

কয়েক হাজার কোটি টাকা খোয়ালেন টাটা

এখন আপনিও কি জানতে ইচ্ছুক যে রতন টাটার সঙ্গে কী হয়েছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর। টাটা গ্রুপের এক ধাক্কায় তিনটি কোম্পানির শেয়ারে বড়সড় ধস নেমেছে। টাটা গ্রুপের তিনটি বড় কোম্পানি TCS, টাটা মোটরস এবং টাটা স্টিলের ব্যাপক ক্ষতি হয়েছে। এক ধাক্কায় এবং একই দিনে এই ৩ কোম্পানির ক্ষতি হয়েছে ৬২,৭০৭ কোটি টাকা মতো। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। অন্তত একটি রিপোর্ট এমনই দাবি করা হচ্ছে।

TCS -এ বিরাট ধস

কেউ হয়তো ভাবতেও পারেনি যে টাটা কনসালটেন্সি সার্ভিসে এত বড় ধস নামতে পারে। টিসিএস হল দেশের সবথেকে বড় আইটি কোম্পানি। গত শুক্রবার এই কোম্পানির শেয়ারে ২.৫৬% অবধি ধস নেমেছে। শুধুমাত্র TCS থেকেই টাটা গ্রূপের ক্ষতি হয়েছে ৪০, ৭৯৪ কোটি টাকার।

TATA Motors- এর শেয়ারেও বিরাট ধস

শুধু তাই নয়, TATA Motors- এর শেয়ারেও বিরাট ধস নেমেছে। দেশের দ্বিতীয় বড় অটোমোবাইল কোম্পানি TATA Motors- এর শেয়ারে ৪.১৭ শতাংশ অবধি পতন লক্ষ্য করা গিয়েছে। এই কোম্পানির শেয়ারে পতনের জেরে ক্ষতি হয়েছে ১৫, ৮৫৮ কোটি টাকা মতো।

WhatsApp Community Join Now

টাটা স্টিলের শেয়ারেও পতন

টাটা স্টিলের শেয়ারেও পতন লক্ষ্য করা গিয়েছে। শেয়ার বাজারের তরফে দাবি করা হয়েছে, টাটা স্টিলের শেয়ারে ২. ৯৭ শতাংশ অবধি পতন হয়েছে। ক্ষতি হয়েছে ৬০৫৪ টাকা মতো।

সঙ্গে থাকুন ➥
X