Swiggy-Zomato থেকে খাবার অর্ডার করেন? ৩০০% বাড়তে পারে চার্জ

Published on:

কলকাতাঃ অনেকেই আছেন যারা স্বশরীরে গিয়ে শপিং করতে ভালোবাসেন তো আবার অনেকেই আছেন যারা উইন্ডো শপিং করতে পছন্দ করেন। ঠিক তেমনই কিছু মানুষ আছেন যারা রেস্তোরাঁয় গিয়ে খেতে পছন্দ করেন, আবার কিছু মানুষ অনলাইনে খাবার অর্ডার করেন। সেক্ষেত্রে Swiggy-Zomato-র মতো অ্যাপ সকলকে চিন্তামুক্ত করেছে। কারণ এই দুটি অ্যাপ ফোনে থাকলেই যে কোনও সময় আপনার শহরের যে কোনও জায়গা থেকে খাবার অর্ডার করতে পারেন নিমিষেই। কিন্তু এবার অনলাইনে খাবার অর্ডার করা আরও মহার্ঘ্য হতে চলেছে বৈকি।

গ্রাহকদের বড় ধাক্কা দিতে পারে Swiggy-Zomato

আপনারও যদি Swiggy-Zomato-র মাধ্যমে খাবার অর্ডার করা স্বভাব হয়ে থাকে তাহলে এই আর্টিকেলটি রইল শুধুমাত্র আপনার জন্য। সুইগি এবং জোম্যাটোর মতো সংস্থাগুলি প্ল্যাটফর্ম ফি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। দুই কোম্পানিই এ তথ্য জানিয়েছে। প্ল্যাটফর্ম ফি বাড়ার পর এখন এসব প্ল্যাটফর্ম থেকে অনলাইনে খাবার অর্ডার করা আরও ব্যয়বহুল হবে। এই দুই সংস্থাই প্ল্যাটফর্ম ফি ২০ শতাংশ অবধি বাড়িয়েছে। অর্থাৎ প্ল্যাটফর্ম ফি এখন ৬ টাকা। আগে প্ল্যাটফর্ম ফি ছিল ৫ টাকা। সংস্থাটি গত বছর থেকে প্ল্যাটফর্ম ফি নেওয়া শুরু করে।

দাম বাড়ল Swiggy-Zomato

সংস্থাটি তার সামগ্রিক রাজস্ব এবং মুনাফা বাড়ানোর জন্য গ্রাহকদের কাছ থেকে প্ল্যাটফর্ম ফি নেয়। চলতি বছরের জানুয়ারিতে সুইগি তার কিছু ব্যবহারকারীর জন্য প্ল্যাটফর্ম ফি ১০ টাকা করে, যেখানে কিছু ব্যবহারকারীর কাছ থেকে ৭ টাকা ফি নেওয়া হয়। যাইহোক, বাস্তবে পেমেন্ট করার সময়ে গ্রাহকদের কাছ থেকে ৫ টাকা করে ফি নেওয়া হত এতদিন। এদিকে প্ল্যাটফর্ম ফি বৃদ্ধি নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ক্যাপিটাল মাইন্ডের সিইও দীপক শেনয়। দীপক শেনয় এক্স পোস্টে বলেছেন যে, ‘আমি সুইগি এবং জোম্যাটো থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছি এবং আমি এটি করতে পেরে খুশি।’

আরও দাম বাড়বে!

শুধুমাত্র দিল্লি এবং বেঙ্গালুরুতেই গ্রাহকদের থেকে সুইগি এবং জোমাটো এই বর্ধিত প্ল্যাটফর্ম ফি নেবে বলে জানা গিয়েছে। এদিকে জোমাটো এবং সুইগির মতো প্ল্যাটফর্মে লিস্টেড রেস্তোরাঁগুলির শঙ্কা, এরপর একেবারে চার্জ বাড়ি ১০ থেকে ১৫ টাকা করতে পারে জোমাটো এবং সুইগি। এক রিপোর্ট অনুযায়ী, বর্তমানে গোটা বিশ্বে ফুড ডেলিভারি মার্কেট যেখানে দাঁড়িয়ে, সেই অনুপাতে ভারতে সুইগি বা জোমাটো তাদের চার্জ আরও বাড়াতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X