কাঁচা বাদাম অতীত, এবার পাট নিয়ে গান বাঁধলেন ভুবন বাদ্যকর

Published on:

bhuban badyakar kacha badam

মুর্শিদাবাদঃ আবারও একবার শিরোনামে উঠে এলেন কাঁচা বাদাম গান খ্যাত শিল্পী ভুবন বাদ্যকর। একসময় কাঁচা বাদাম গান গেয়ে লাইম লাইটে উঠে এসেছিলেন ভুবন বাদ্যকর। ২০২১ সালে তাঁর গাওয়া গান ‘কাঁচা বাদাম’ সেই সময়ে তুমুল গতিতে ভাইরাল হয়েছিল। কিন্তু ভাগ্যের পরিহাসে এখন তাঁর দেখাই মেলে না। অনেকেই ইতিমধ্যে প্রশ্ন তুলতে শুরু করেছিলেন যে সেই ভুবন বাদ্যকর এখন কোথায়? এবার মিলল সেই উত্তর।

ফের ভাইরাল ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর

সামাজিক মাধ্যমে নতুন করে ভাইরাল হলেন কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকর। বাদাম ছেড়ে এবার তিনি গাইলেন পাট নিয়ে গান। হ্যাঁ ঠিকই শুনেছেন আর এই গান এখন সোশ্যাল মিডিয়ায় নতুন করে বিদ্যুতের গতিতে ভাইরাল হয়েছে। ইতিমধ্যে বহু মানুষ এই গান শুনে ফেলেছেন। নতুন করে সকলেই রীতিমতো অবাক হয়ে গিয়েছেন। মূলত পাট শিল্পকে নতুন করে সকলের মধ্যে পৌঁছে দিতে এবং পাটজাত দ্রব্যের ব্যবহার বাড়াতে জীবিত করতে জোর দিচ্ছেন বাংলার কৃষকরা। এদিকে তাঁদের তৈরী রাজা পাট এখন যথেষ্ট ভালো হচ্ছে। মূলত চাষ করে ভালো রকম লাভের মুখ দেখছেন পাট চাষিরা আর এই সাফল্যকেই ধরে রাখতে এবার গান বাঁধলেন ভুবন বাদ্যকর।

রাজা পাট নিয়ে গান ভাইরাল

রবিবার মুর্শিদাবাদের পারিতিকাবাড়ি এলাকায় পাট চাষের সাফল্যে একটি বেশ ভাল রকমের অনুষ্ঠানের আয়োজন করা হয় আর সেই ওই অনুষ্ঠানেই রাজা পাট নিয়ে সকলকে গান গেয়ে শোনান ভুবন বাদ্যকর। এদিকে শিল্পীকে কাছে পেয়ে, মণের মতো গান শুনে সবাই বেজায় খুশি। এদিকে বীরভূমের শিল্পীর এহেন গান ইউটিউবে ব্যাপক গতিতে ভাইরাল।


ভুবনবাবু জানান, প্রথম জীবনে তিনি পাটের কাজ করতেন। এরপরে কাঁচা বাদাম বিক্রি শুরু করেন। সম্প্রতি তিনি মুর্শিদাবাদের পাড়ায় পাড়ায় ঘুরে রাজা পাট নিয়ে গান শোনান। রাজা পাট উৎপাদনকারী সংস্থার তরফে জানানো হয়েছে, বর্তমানে এই পাট একর প্রতি অতিরিক্ত ১০ হাজার টাকা লাভের সুযোগ করে দিচ্ছে চাষীদের। এক বিশেষ ধরণের পাট চাষ করে এখন যথেষ্ট লাভের মুখ দেখছেন চাষিরা। এদিকে পাট চাষের জন্য উন্নতি দেখে বেজায় খুশি ভুবন বাদ্যকর নিজেও। তিনি সকলকে আরো এরকম ধরনের পাট চাষ করার আবেদন জানান।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X