পাশ করেননি মাধ্যমিক, দিনে ২০ লক্ষ আয়! ২৬ হাজার কোটির মালিকের প্রেমে রিয়া চক্রবর্তী

Published on:

nikhil kamath rhea chakraborty

মুম্বইঃ বর্তমান সময় সেলেবদের পাশাপাশি এমন অনেক ব্যবসায়ী রয়েছেন যাদের নিয়ে সর্বত্র আলোচনা তুঙ্গে থাকে। যাদের মধ্যে সর্বোপরি রয়েছেন রিলায়েন্স Jio কর্তা মুকেশ আম্বানি ও তার পরিবার। এছাড়াও রতন টাটা, গৌতম আদানি। কিন্তু আজ এই প্রতিবেদনে এমন একজনকে নিয়ে আলোচনা করা হবে যে কিনা নিজের কর্মজীবনে যথেষ্ট পরিমাণে স্ট্রাগল করেছেন। সেই সঙ্গে কম বয়সেও যে সাফল্যের চূড়ায় পৌঁছানো যেতে পারে তা তিনি বুঝিয়ে দিয়েছেন। আজ কথা হচ্ছে নিখিল কামাতকে নিয়ে যিনি কিনা খুবই কম বয়সে নিজের আলাদা এক সাম্রাজ্য তৈরি করেছেন। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কে এই নিখিল কামাত? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

কে এই নিখিল কামাত?

বর্তমান সময় এই নিখিল কামাত একজনের জন্য শিরোনামে রয়েছেন আর তিনি হলেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী  সম্প্রতি দুজনকে মুম্বাইয়ের রাস্তায় বুলেটে চড়ে ভ্রমণে বেরোতে দেখা গিয়েছে। তারপর থেকেই দুজনকে নিয়ে চর্চা রীতিমতো তুঙ্গে রয়েছে। জালে অবাক হবেন অনেকেই বলেন নাকি নিখিল কামাত নাকি দিনে ২০ লক্ষ টাকা করে উপার্জন করেন।

ফোর্বস ২০২৩-এর রিপোর্ট অনুযায়ী, নিখিল কামাথ ভারতের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার। তিনি Zerodha-এর প্রতিষ্ঠাতা। নিখিল কামাতের একসময় মাসে ৮ হাজার টাকা বেতন ছিল, সেইসময়ে মাত্র ১৭ বছর বয়সে কল সেন্টারে কাজ শুরু করেন। কিন্তু এখন তিনি কোটি কোটি টাকার সম্পত্তির মালিক।

Zerodha- র প্রতিষ্ঠাতা নিখিল কামাত

নিখিল কামাথ একজন খুচরো স্টকব্রোকার এবং ব্রোকিং ফার্ম জিরোধার সহ-প্রতিষ্ঠাতা। কর্ণাটকের শিমোগায় জন্ম নেওয়া নিখিল কামাথ মাত্র দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। এর পর তিনি পড়াশোনা ছেড়ে দেন। কোম্পানি শুরু করার আগে নিখিল কামাত একটি কল সেন্টারে কাজ করতেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সেই সময় তাঁর বেতন ছিল মাসে মাত্র ৮ হাজার টাকা। তবে এখন তার ব্যবসার মূলধন ২৬ কোটি টাকা।

WhatsApp Community Join Now

জানা যায়, নিখিল তার ভাই নিতিনের সঙ্গে অ্যাসোসিয়েটস শুরু করেছিলেন। এর মাধ্যমে শেয়ারবাজারে লেনদেন সংক্রান্ত কাজ করা হয়। ২০১০ সালে নিখিল ভাই নিতিনের সঙ্গে জিরোধা কোম্পানি শুরু করেছিলেন। তিনি কল সেন্টারে কাজ করা পাশাপাশি স্টক মার্কেটে বিনিয়োগ করার সিদ্ধান্ত নেন খুব অল্প টাকাতেই তিনি বিনিয়োগ করে আজ কয়েক কোটি টাকার ব্যবসার মালিক নিখিল।  ফোর্বস ২০২৩ সালে বিশ্বের সবচেয়ে ধনী ভারতীয় বিলিয়নিয়ারদের তালিকা প্রকাশ করেছে, যেখানে নিখিল কামাতও জায়গা পেয়েছেন। এই তালিকায় তিনি সর্বকনিষ্ঠ ভারতীয় বিলিয়নিয়ার হিসেবে আবির্ভূত হন।

প্রেম করছেন বলি অভিনেত্রীর সঙ্গে?

একটি রিপোর্ট অনুযায়ী, গত বছর নিখিল মোট বার্ষিক টাকা উপার্জন করেছিলেন। যার পরিমাণ দাঁড়ায় ৭২ কোটি টাকা। এমন পরিস্থিতিতে মাসে ৬ কোটি টাকা আয় করেন তিনি। সেই অনুযায়ী প্রতিদিন ২০ লক্ষ টাকা আয় করেন তিনি। ফোর্বস বিলিয়নেয়ার্স লিস্ট ২০২৪ অনুযায়ী, নিখিল কামাথের মোট সম্পদের পরিমাণ ৩.১ বিলিয়ন ডলার। এদিকে সম্প্রতি এই নিখিলকেই মুম্বাইয়ের রাস্তায় বলি অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে বাইকে ভ্রমণ করতে দেখা গিয়েছে। স্বাভাবিকভাবে এখন প্রশ্ন উঠছে, তাহলে তিনি কি বলে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে প্রেম করছেন? এর আগে মডেল তথা অভিনেত্রী মানুষি চিল্লরের সঙ্গে নিখিলের নাম জড়ায়।

সঙ্গে থাকুন ➥
X