বেতন ৮১ হাজার! ক্লাস ৮ পাসেই কেন্দ্রীয় সরকারের চাকরি, জারি নিয়োগের বিজ্ঞপ্তি

Published on:

recruitment-job

ভালো চাকরি পেয়ে নিজের পায়ে দাঁড়াতে কে না চায়। আপনিও চান নিশ্চয়ই? তাহলে আপনার জন্য রইল সুখবর। বিশেষ করে এতদিন ধরে যারা সরকারি চাকরির সন্ধান করছিলেন তাঁদের জন্য রয়েছে সোনায় সোহাগা খবর। প্রত্যেক বছর কয়েক লাখ তরুণ-তরুণী একটা ভালো সরকারি চাকরির আশায় রাস্তায় হন্যে হয়ে ঘোরেন বা পরীক্ষায় বসেন। সাফল্য পান গুটি কয়েকজন।

তবে আর চিন্তা নেই, এবার কেন্দ্রীয় সরকারের অধীনে আপনি চাকরি করার সুযোগ পাবেন। আপনিও যদি রোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সিতে চাকরি করার জন্য মুখিয়ে থাকেন তাহলে আপনার জন্য কেন্দ্রীয় সরকার চাকরির ঝুলি খুলে দিল। এই এজেন্সিতে বেশ কয়েকজন কর্মী নিয়োগ হবে বলে জানানো হয়েছে। চাকরিতে আবেদনের শেষ তারিখ আগামী ২০ এপ্রিল। অর্থাৎ হাতে খুব একটা বেশি সময় নেই।

আপনার শিক্ষাগত যোগ্যতা যদি অষ্টম শ্রেণী পাশও হয় তাহলেও কোনওরকম কিন্তু কিন্তু না করে এই সংস্থায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আসলে অ্যারোনটিক্যাল ডেভেলপমেন্ট এজেন্সিতে স্টেনোগ্রাফার এবং ড্রাইভার পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আপনিও যদি এই পদে আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে ada.gov.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করুন।

কতজনের হবে নিয়োগ?

বিজ্ঞপ্তি অনুযায়ী, ১ জন স্টেনোগ্রাফার এবং ২ জন ড্রাইভারকে নিয়োগ করা হবে। ড্রাইভার পদে আবেদন করার জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ হতে হবে। এছাড়া হালকা এবং ভারী যানবাহন চালানোর সরকার স্বীকৃত লাইসেন্স থাকতে হবে। সেইসঙ্গে শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী অবধি। এছাড়া স্টেনোগ্রাফার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এছাড়াও ন্যূনতম ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এই দুই পদের জন্য আবেদনকারী বয়স ৩০ বছর হওয়া আবশ্যক। স্টেনোগ্রাফার পদে স্কিল টেস্ট এবং লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ড্রাইভার পদে ট্রেড টেস্ট এবং লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

WhatsApp Community Join Now

কত টাকা মিলবে বেতন?

এবার আসা যাক বেতনের কথায়। আপনার জন্য স্টেনোগ্রাফার পদে চাকরি হয়ে যায় তাহলে আপনার মাসিক বেত্নন ২৫,৫০০ থেকে শুরু করে ৮১,১০০ হবে। এছাড়া ড্রাইভার পদে যদি আপনার চাকরি হয়ে যায় তাহলে আপনার মাসিক বেতন ১৮,০০০ টাকা থেকে ৫৬,৯০০ টাকার মধ্যে হবে।

সঙ্গে থাকুন ➥
X